কবরীর শেষ সিনেমা মুক্তি পাবে আগামী ঈদে

২০২০ সালের ১৭ মার্চ ‘এই তুমি সেই তুমি’ নামের সিনেমা পরিচালনা শুরু করেছিলেন মিষ্টি মেয়েখ্যাত অভিনেত্রী কবরী। শুটিং শুরুর কয়েক দিন পরেই করোনার কারণে পুরো দেশ স্থবির হয়ে পড়ে। করোনা-আতঙ্কে যেখানে অনেকে শুটিং বন্ধ করে দিয়েছিলেন, সেখানে উল্টো পথে হাঁটলেন কবরী। করোনার ভয় উপেক্ষা করেই সিনেমার কাজ চালিয়ে গেলেন তিনি। তবে শেষ পর্যন্ত পুরো সিনেমার শুটিং শেষ করার আগেই ২০২১ সালের ১৭ এপ্রিল প্রয়াত হন কবরী।

কবরীর মৃত্যুর পর থেমে যায় সিনেমার কাজ। একপর্যায়ে তাঁর শেষ সিনেমার পূর্ণতা দেওয়ার দায়িত্ব কাঁধে নেন তাঁর ছেলে শাকের চিশতী। বছর দুই আগেই জানিয়েছিলেন, সিনেমাটি দর্শকদের দেখাতে চান তিনি। অবশেষে শেষ হয়েছে সিনেমার শুটিং। বিষয়টি নিশ্চিত করেছেন শাকের চিশতী। আগামী বছর রোজার ঈদে এই তুমি সেই তুমি মুক্তির পরিকল্পনা হচ্ছে বলে জানান তিনি। শাকের চিশতী বলেন, ‘সিনেমাটি মুক্তি দেওয়ার তাড়া ছিল আম্মুর। তাই করোনার মধ্যেই শুটিং করছিলেন। কিন্তু দুই দিনের শুটিং বাকি থাকা অবস্থায় মারা যান তিনি। অনেক দিন আগেই সিনেমাটি শেষ করার ইচ্ছা ছিল। কিন্তু নানা জটিলতায় কাজ শুরু করতে একটু দেরি হয়ে গেছে। তা ছাড়া একটু সময় নিয়েই কাজটি করছি। প্রায় শেষ করে এনেছি কাজ। সামনের ঈদে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।’

২০১৮-১৯ অর্থবছরে অনুদান পাওয়া এই তুমি সেই তুমি সিনেমায় দুটি সময়কে তুলে ধরা হয়েছে। বর্তমান সময়ের পাশাপাশি তুলে ধরা হয়েছে মহান মুক্তিযুদ্ধের সময়ের কথা। থাকছে দুই জোড়া মানুষের প্রেমের গল্প। এই তুমি সেই তুমি সিনেমা দিয়ে দীর্ঘ ১৪ বছর পর পরিচালনায় ফিরেছিলেন কবরী। এর আগে ২০০৫ সালে মুক্তি পেয়েছিল তাঁর পরিচালিত প্রথম সিনেমা ‘আয়না’।

এই তুমি সেই তুমি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন নিশাত নাওয়ার সালওয়া ও রায়হান রিয়াদ। পরিচালনার পাশাপাশি এই সিনেমায় অভিনয়ও করেছেন কবরী, লিখেছেন গান। এটি তাঁর লেখা একমাত্র সিনেমার গান। গানটি গেয়েছেন ইমরান ও কোনাল। সংগীত পরিচালক হিসেবে কবরীর সঙ্গে কাজ করেছেন সাবিনা ইয়াসমীন। পরিচালনার পাশাপাশি সিনেমার কাহিনি, চিত্রনাট্য, সংলাপও লিখেছেন কবরী।

এই সিনেমা দিয়েই বড় পর্দায় যাত্রা শুরু হয়েছিল সালওয়ার। এরপর কাজ করেছেন একাধিক সিনেমায়। এখন পর্যন্ত মুক্তি পেয়েছে সালওয়া অভিনীত ‘বীরত্ব’ ও ‘বুবুজান’ সিনেমা দুটি। মুক্তির অপেক্ষায় আছে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় এতে সালওয়ার বিপরীতে আছেন আদর আজাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 10 =