কলকাতায় আজীবন সম্মাননা পেলেন আবুল হায়াত

কলকাতায় সংবর্ধনা পেলেন নির্মাতা, নাট্যকার ও অভিনেতা আবুল হায়াত। ৮ জুন বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে ‘নায়করাজ রাজ্জাক আজীবন সম্মাননা’ দেওয়া হয় তাঁকে। পুরস্কার হিসেবে আবুল হায়াতের হাতে তুলে দেওয়া হয় উত্তরীয়, স্মারক, ফুলের তোড়া, সনদ এবং অর্থ। তাঁর হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

আবুল হায়াত বলেন, ‘চলচ্চিত্রে আমার যাত্রা শুরু হয়েছিল কলকাতার প্রখ্যাত পরিচালক ঋত্বিক ঘটকের হাত ধরে। সেখানে আমার দেশের নায়করাজের নামে আজীবন সম্মাননায় আমি ভূষিত হয়েছি। এটা অত্যন্ত আবেগপ্রবণ বিষয়। এ ছাড়া খেয়াল করলাম, পশ্চিমবঙ্গের মানুষ আমাদের দেশের নাটক-সিনেমার ব্যাপারে বেশ উৎসাহী। বিষয়টি আমার ভালো লেগেছে।’

আবুল হায়াত ছাড়া এদিন সংবর্ধনা দেওয়া হয় কলকাতার নাট্যব্যক্তিত্ব মনোজ মিত্র, পরিচালক প্রভাত রায় ও চলচ্চিত্র প্রযোজক পূর্ণিমা দত্তকে। মনোজ মিত্রের হাতে তুলে দেওয়া হয় হীরালাল সেন লাইফটাইম অ্যাওয়ার্ড এবং প্রভাত রায়কে দেওয়া হয় দেবকী বোস লাইফটাইম অ্যাওয়ার্ড। এ ছাড়া চলচ্চিত্র প্রযোজক পূর্ণিমা দত্ত পেয়েছেন বিএন সরকার লাইফটাইম অ্যাওয়ার্ড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − nine =