কলকাতার মৈত্রী কনসার্টে গান শোনাবে মেঘদল

রোববার (২৩ জুলাই) সন্ধ্যায় কলকাতার শ্রোতাদের প্রথমবার গান শোনাবেন মেঘদল। ২২ ও ২৩ জুলাই ভারতের কলকাতায় অনুষ্ঠিত মৈত্রী কনসার্ট। এ কনসার্টে হেডলাইন ব্যান্ড হিসেবে পারফর্ম করবে মেঘদল। এবার কলকাতার রবীন্দ্র ভবনে বসছে এই কনসার্টের পঞ্চম আসর।

মৈত্রী কনসার্টে অংশগ্রহণ নিয়ে ‘মেঘদল’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী শিবু কুমার শীল বলেন, আমরা অত্যন্ত গর্বিত এরকম একটি আন্তর্জাতিক পর্যায়ের অনুষ্ঠানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে। আশা করছি আমরা বাংলাদেশের নাম উজ্জ্বল করে আসব। তিনি আরও বলেন আয়োজকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। খুব ভালো কিছু হতে যাচ্ছে। আগামী ২৬ জুলাই আমার আবার দেশে ফিরবো।

এতে আরও অংশগ্রহণ করবে বাংলাদেশের ব্যান্ড একে রাহুল, ব্যান্ড আফটারম্যাথে। সঙ্গে থাকছে ভারতের ‘কালপুরুষ’, ‘মিসিং লিঙ্ক’, ‘ব্লাড’ ‘ফায়ার ইন দ্য রোডেও’সহ অনেক ব্যান্ড।

বাংলা রক গান নিয়ে দুই বাংলার বড় আয়োজন ‘মৈত্রী কনসার্ট’। কয়েক বছর ধরে কলকাতায় আয়োজিত হচ্ছে সংগীতের অন্যতম বড় এ উৎসব। বাংলাদেশ ও কলকাতা—দুই জায়গায়ই বেশ জোরালোভাবে রক গানের চর্চা হচ্ছে কয়েক দশক ধরে। মৈত্রী কনসার্ট তাই হয়ে উঠেছে দুই বাংলার রকপ্রেমীদের মিলনস্থল।

দুই বাংলার তরুণদের কাছে জনপ্রিয় ব্যান্ড ‘মেঘদল’। পরাবাস্তব শহর নগরের কথা তাদের গানের পরতে পরতে উঠে আসে। ‘নেফারতিতি’, ‘আকাশ মেঘে ঢাকা’, ‘নির্বাণ’, ‘না বলা ফুল’, ‘তবু, শহুরে জোনাক’, ‘পাথুরে দেবী’ ও ‘এসো আমার শহরে’র মতো বেশকিছু জনপ্রিয় গান তাদের ঝুড়িতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight − two =