কোক স্টুডিওর কনসার্টে থাকছেন না জেমস

গত বছরের ৯ জুন রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছিল কোক স্টুডিও বাংলা কনসার্ট। দিনভর বৃষ্টিও শেষ পর্যন্ত দমাতে পারেনি তারুণ্যের উচ্ছ্বাস। কোক স্টুডিও বাংলার শিল্পীদের পাশাপাশি ওই কনসার্টের মূল আকর্ষণ ছিলেন নগরবাউল জেমস। ‘সুন্দরীতমা’, ‘দুষ্টু ছেলের দল’, ‘পাগলা হাওয়া’ আর ‘ভিগি ভিগি’ গানে শ্রোতাদের মাতোয়ারা করেন নগরবাউল।

বছর ঘুরে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে কোক স্টুডিও বাংলা কনসার্ট। আগামী ১০ নভেম্বর আর্মি স্টেডিয়ামে বসবে এবারের আসর।কিছুদিন ধরে শোনা যাচ্ছে, এবারও এই কনসার্টে গাইবেন জেমস। কোক স্টুডিও কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও জেমসের গাওয়ার বিষয়ে একাধিক গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। সোশ্যাল মিডিয়ায়ও চলছে আলোচনা। সংগীতপ্রেমীরা অপেক্ষায় আছেন ১০ নভেম্বরের কনসার্টে জেমসের গান শোনার জন্য।

তবে কোক স্টুডিও বাংলা কনসার্টে অংশ নেওয়ার ব্যাপারে কিছুই জানেন না জেমস। বরং সেদিন বরিশালের এক কনসার্টে গাওয়ার জন্য শিডিউল দেওয়া আছে তাঁর। এমনটাই জানালেন জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন। তিনি জানান, কোক স্টুডিও কনসার্টে জেমসের অংশ নেওয়ার ব্যাপারে প্রাথমিকভাবে আলোচনা হলেও চূড়ান্ত কোনো কথা হয়নি। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, আগে থেকেই ১০ নভেম্বর বরিশালে কনসার্ট চূড়ান্ত করা ছিল নগরবাউলের। এরপরও কোক স্টুডিওর কনসার্টে জেমসের নাম জড়ানো দেখে অবাক হয়েছেন রবিন ঠাকুর। জেমসের অংশগ্রহণের খবরে বিস্ময় প্রকাশ করেছে কোক স্টুডিও বাংলার পিআর প্রতিষ্ঠান বেঞ্চমার্কও।তারা জানায়, কেন এমন খবর ছড়িয়ে পড়েছে তা তাদের জানা নেই।

জেমসকে নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হলেও থেমে নেই কোক স্টুডিও বাংলা কনসার্টের প্রচারণা। টিকিট বিক্রির জন্য প্রতিষ্ঠানটি বিভিন্ন প্রমোশন চালিয়ে যাচ্ছে। তালিকায় প্রতিদিনই যুক্ত হচ্ছেন নতুন শিল্পী ও ব্যান্ড। সারপ্রাইজ হিসেবে এখন পর্যন্ত ঘোষণা এসেছে কণ্ঠশিল্পী মিজান ও জালালি সেট ব্যান্ডের নাম।

জানা গেছে, গতবারের মতো এবারও এ কনসার্টে পারফর্ম করবেন কোক স্টুডিও বাংলা সিজন-২-এর শিল্পীরা। এই তালিকায় আছেন শায়ান চৌধুরী অর্ণব, সুনিধি নায়েক, ইসলাম উদ্দিন পালাকার, প্রীতম হাসান, হামিদা বানু, ব্যান্ড মেঘদল, ফুয়াদ আল মুক্তাদির, ইমন চৌধুরী, অনিমেষ রায়, ডটার অব কোস্টাল ব্যান্ড, ফাইরোজ নাফিজা ও শুভেন্দু দাস। এ বছরের ভালোবাসা দিবসে ‘মুড়ির টিন’ গান দিয়ে শুরু হয় কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজন। শেষ হয় হাসন রাজার ‘দিলারাম’ গানের মাধ্যমে। প্রথম সিজনে ১০টি গান থাকলেও দ্বিতীয় সিজনে প্রকাশ করা হয় ১২টি গান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − thirteen =