কোয়ার্টার ফাইনালে আবারো কিরগিওসের সাথে দেখা হতে পারে জকোভিচের

আর্জেন্টাইন পেড্রো কাচিনের বিপক্ষে ম্যাচ দিয়ে নোভাক জকোভিচ রেকর্ড স্পর্শকারী অষ্টম উইম্বলডন শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে কোর্টে নামবেন। সব কিছু ঠিক থাকলে গত বছরের ফাইনালের প্রতিপক্ষ নিক কিরগিওসের সাথে এবার সম্ভাব্য কোয়ার্টার ফাইনালে দেখা হতে পারে সার্বিয়ান এই তারকার।

কিরগিওস যদি শেষ আটে খেলতে ব্যর্থ হন তবে জকোভিচের সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে দেখা যেতে পারে আন্দ্রে রুবলেভ অথবা ফেলিক্স অকার আলিয়াসিমের মধ্যে যেকোন একজনকে। আর কোয়ার্টারের বাধা পেরুতে পারলে সেমিফাইনালে ইয়ানিক সিনার অথবার কাসপার রুডের যেকোন একজনকে প্রতিপক্ষ হিসেবে পেতে পারেন জকোভিচ। গত  মাসের শুরুতে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে কাসপার রুডকে পরাজিত করে রেকর্ড ২৩তম গ্র্যান্ড স্ল্যামের জয়ের কৃতিত্ব দেখিয়েছেন সাবেক এই নাম্বার ওয়ান।

উইম্বলডনের শীর্ষ বাছাই ও বিশ্বের এক নম্বর খেলোয়াড় কার্লোস আলকারাজ এর আগে দুই আসরে চতুর্থ রাউন্ড থেকেই বাড়ি ফিরে গেছেন। কিন্তু গত সপ্তাহে কুইন্স ক্লাবের শিরোপা জয়ের মাধ্যমে ঘাসের কোর্টের নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন। ফ্রেঞ্চম্যান জেরেমি চার্ডির বিরুদ্ধে ম্যাচ দিয়ে আলকারাজ এবারের উইম্বলডন আসর শুরু করতে যাচ্ছেন।

কিন্তু টুর্নামেন্টের পরের রাউন্ডগুলোতে তাকে কঠিন প্রতিপক্ষের মোকাবেলা করতে হবে। চতুর্থ রাউন্ডে তার সাথে দেখা হয়ে যেতে পারে কুইন্সের ফাইনালের প্রতিপক্ষ এ্যালেক্স ডি মিনায়ারের। কোয়ার্টার ফাইনালে উঠতে পারলে প্রতিপক্ষ হিসেবে দেখা যেতে পারে বিশ্বের ছয় নম্বর খেলোয়াড় ড্যানিশ হলগার রুনেকে।

পঞ্চম বাছাই স্টিফানোস সিতসিপাস প্রথম রাউন্ডে সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডোমিনিক থিয়েমের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবেন। প্রথম রাউন্ডে বিজয়ীর দ্বিতীয় রাউন্ডে দুইবারের চ্যাম্পিয়ন এন্ডি মারে ও ওয়াইল্ড কার্ড পাওয়া রায়ান পেনিসটনের মধ্যকার বিজয়ীর মোকাবেলা করতে হবে।

নারী বিভাগে শীর্ষ বাছাই ইগা সোয়াইটেক শুক্রবার ব্যাড হোমবার্গ ওপেনের সেমিফাইনাল থেকে অসুস্থতার কারনে নাম প্রত্যাহার করে নিয়েছেন। চায়নার ঝু লিনের বিরুদ্ধে বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শুরু করতে যাচ্ছেন সোয়াইটেক। অপেক্ষাকৃত সহজ ড্রয়ে কোয়ার্টার ফাইনালে তার সম্ভাব্য প্রতিপক্ষ কোকো গফ। শেষ চারে তার সাথে দেখা হতে পারে জেসিকা পেগুলা বনাম ক্যারোলিন গার্সিয়ার মধ্যকার বিজয়ী খেলোয়াড়ের।

এই বিভাগে ড্রয়ের শেষ দিকটায় রয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন এলিনা রিবাকিনা, বিশ্বের দুই নম্বর খেলোয়াড় আরিনা সাবালেঙ্কা ও গত বছরের ফাইনালিস্ট ওনাস জাবেয়ার।

পাঁচবারের বিজয়ী ভেনাস উইলিয়ামস এবার ওয়াইল্ড কার্ড নিয়ে কোর্টে নামতে যাচ্ছেন। প্রথম রাউন্ডে তার প্রতিপক্ষ আরেক ওয়াইল্ড কার্ড পাওয়া এলিন সেভিতোলিনা। মৌসুমের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যাম আগামী ৩ জুলাই থেকে শুরু হচ্ছে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × one =