ক্যারিয়ারের ৩১ বছর পূর্তিতে কৃতজ্ঞতা জানালেন শাবনূর

‘চাঁদনী রাতে’ সিনেমায় নতুন নায়িকা নিয়ে আসেন পরিচালক এহতেশাম। নায়িকার নাম নূপুর। এহতেশাম তাঁর নাম বদলে রাখলেন শাবনূর। সিনেমা হলে চাঁদনী রাতে প্রত্যাশিত সাফল্য না পেলেও শাবনূরের অভিনয় প্রশংসিত হয়। নির্মাতারা তাঁকে নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। ফলে কয়েক বছরের মাথায় তিনি হয়ে ওঠেন বাংলা সিনেমার অন্যতম ব্যস্ত নায়িকা।

চাঁদনী রাতে সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৩ সালের ১৫ অক্টোবর। সে হিসেবে অভিনয়ের ৩১ বছর পূর্ণ হলো শাবনূরের। এই শুভক্ষণে সোশ্যাল মিডিয়ায় দর্শক থেকে শুরু করে চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অভিনেত্রী।

শাবনূর লিখেছেন, ‘নামজাদা চলচ্চিত্র নির্মাতা প্রয়াত এহতেশাম দাদুর চাঁদনী রাতে ছবির মাধ্যমে ১৯৯৩ সালের ১৫ অক্টোবর আমার চলচ্চিত্র যাত্রা শুরু হয়েছিল। সবার ভালোবাসায় আজ ৩১ বছর পূর্ণ হলো, আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমত ও সবার দোয়ায় চলচ্চিত্রে এখনও যথেষ্ট সম্মান নিয়েই বেঁচে আছি। আমার চলচ্চিত্র ক্যারিয়ারের দীর্ঘ পথচলায় এই অঙ্গনের সাথে জড়িত সকল প্রযোজক, পরিচালক, সহশিল্পী, চিত্রনাট্যকার, নেপথ্য কণ্ঠশিল্পী, ক্যামেরাম্যান, কলাকুশলীসহ সবার কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ ও ঋণী। বিশেষ করে আমার ছবির দর্শক ও অগণিত ভক্তদের নিঃস্বার্থ ভালোবাসা ও সমর্থনে আমি আজকের শাবনূর।’

এক সময়ের এই জনপ্রিয় চিত্রনায়িকা এখন পরিবার নিয়ে স্থায়ীভাবে থাকেন অস্ট্রেলিয়ায়। তবে সোশ্যাল মিডিয়ার কল্যাণে ভক্তদের সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় তাঁর। বুঝতে পারেন, এখনো দর্শক আগের মতোই ভালোবাসেন তাঁকে। বিষয়টি নিয়ে শাবনূর বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় যুক্ত হবার পর থেকে সর্বক্ষণ উপলদ্ধি করছি, আমাকে নিয়ে তাদের ভালোবাসা আজো বদলায়নি, বরং বেড়েই চলেছে। আমার প্রতি আপনাদের অকৃত্রিম ভালোবাসা ভবিষ্যতেও আশা করি অব্যাহত থাকবে। আমি সাংবাদিক ভাই-বোনদের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা জানাই।’

দীর্ঘ ৩১ বছরের অভিনয়জীবনে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন শাবনূর। এর মধ্যে আছে ‘স্বপ্নের ঠিকানা’, ‘প্রেমের তাজমহল’, ‘আমার প্রাণের স্বামী’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘ভালোবাসি তোমাকে’, ‘আনন্দ অশ্রু’, ‘বউ শাশুড়ির যুদ্ধ’, ‘হৃদয়ের বন্ধন’, ‘মোল্লাবাড়ীর বউ’সহ অনেক সিনেমা।

অভিনয় থেকে দীর্ঘদিন দূরে থাকার পর এ বছর থেকে আবারও ক্যামেরার সামনে ফেরার ব্যাপারে উদ্যোগী হয়েছেন শাবনূর। কয়েক মাস আগে দেশে ফিরে আরাফাত হোসাইনের ‘রঙ্গনা’ ও চয়নিকা চৌধুরীর ‘মাতাল হাওয়া’সহ তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

7 − 1 =