‘হাউসফুল ৫’ দিয়ে খরা কাটল জ্যাকুলিন ফার্নান্দেজের

সিনেমায় ঝলমলে ক্যারিয়ার ছিল জ্যাকুলিন ফার্নান্দেজের। তাঁর সেই রঙিন জীবনে নেমে এসেছিল অন্ধকার। মানি লন্ডারিংয়ের অভিযোগে আইনি জালে জড়িয়ে পড়েন অভিনেত্রী। এ জটিলতা প্রভাব ফেলেছে তাঁর অভিনয় ক্যারিয়ারে। অনেকটাই পিছিয়ে পড়েছেন। গত বছর তাঁর অভিনীত কোনো সিনেমা মুক্তি পায়নি। কেবল ‘সেলফি’ সিনেমার একটি গানে অতিথি হিসেবে পারফর্ম করেন। এ বছরের প্রথম ৮ মাসেও তাঁর মুক্তির তালিকা শূন্য। এ পরিস্থিতিতে তাঁর জন্য সুখবর নিয়ে এল হাউসফুল ফ্রাঞ্চাইজি।

বলিউডের আলোচিত কমেডি সিনেমার তালিকায় প্রথম দিকেই আসে হাউসফুলের নাম। ২০১০ সালে মুক্তি পেয়েছিল হাউসফুলের প্রথম পর্ব। দারুণ হিট হওয়ার পর দুই বছরের মাথায় আসে ‘হাউসফুল টু’। এটিও আলোচিত হয়। ২০১৬ সালে হাউসফুল থ্রি এবং ২০১৯ সালে আসে সর্বশেষ পর্ব হাউসফুল ফোর। এ চারটি পর্ব বিশ্বব্যাপী ৮০০ কোটি রুপির বেশি আয় করেছে। এবার এ সিরিজের পঞ্চম সিনেমা আনার ঘোষণা দিয়েছেন প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা।

বরাবরের মতো হাউসফুলের পঞ্চম পর্বেও থাকবেন অক্ষয় কুমার। আরও অভিনয় করবেন রিতেশ দেশমুখ, ফারদিন খান ও সঞ্জয় দত্ত। গতকাল বলিউড হাঙ্গামা জানিয়েছে, অক্ষয়ের বিপরীতে এ সিনেমায় দেখা যাবে জ্যাকুলিন ফার্নান্দেজকে। হাউসফুলের সঙ্গে জ্যাকুলিনের জার্নি নতুন নয়, শুরু থেকেই আছেন তিনি। হাউসফুলের প্রথম পর্বে তিনি একটি গানে পারফর্ম করেছিলেন। হাউসফুল টু ও থ্রিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। পঞ্চম পর্ব দিয়ে জ্যাকুলিন যে শুধু হাউসফুলে ফিরলেন তা নয়, অনেক দিন পর নতুন কোনো সিনেমায়ও চুক্তিবদ্ধ হলেন অভিনেত্রী।

বলিউড হাঙ্গামার খবরে জানানো হয়েছে, হাউসফুল ফ্র্যাঞ্চাইজির মধ্যে পঞ্চম পর্বের বাজেটই সবচেয়ে বেশি। ৩০০ কোটি রুপি ব্যয়ে তৈরি হবে সিনেমাটি। পরিচালনা করবেন তরুণ মনসুখানি। জ্যাকুলিন ফার্নান্দেজ ছাড়াও আরও কয়েকজন অভিনেত্রীকে দেখা যাবে এতে। প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা তাঁদের সঙ্গে আলাপ-আলোচনা করছেন। চূড়ান্ত হলেই আসবে আনুষ্ঠানিক ঘোষণা। জানা গেছে, হাউসফুল ফাইভের শুটিং শুরু হবে সেপ্টেম্বরে, মুক্তি পাবে ২০২৫ সালের জুনে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + 12 =