গাজায় নিহত স্টাফদের স্মরণে অর্ধনমিত রাখা হয়েছে জাতিসংঘের পতাকা

এশিয়া জুড়ে সোমবার জাতিসংঘের বিভিন্ন কম্পাউন্ড ভবনে এর পতাকা অর্ধনমিত রাখা হয়। এদিকে ইসরায়েল ও হামাসের মধ্যে সংঘর্ষ চলাকালে নিহত সহকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। খবর এএফপি’র।

গাজার একটি স্থাপনায় হামলায় বিশ্ব সংস্থার উল্লেখযোগ্য সংখ্যক স্টাফ নিহত ও আহত হওয়ার একদিন পর ব্যাংকক, টোকিও এবং বেইজিংয়ের অফিসে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় জাতিসংঘের নীল ও সাদা রঙের পতাকা অর্ধনমিত রাখা হয়।

ফিলিস্তিনিদের সহায়তা বিষয়ক জাতিসংঘ সংস্থা (ইউএনআরডব্লিউএ) শুক্রবার ঘোষণা করেছে যে ৭ অক্টোবর ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে লড়াই শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকায় জাতিসংঘের শতাধিক কর্মী প্রাণ হারিয়েছেন।

৭ অক্টোবর হামাস যোদ্ধারা ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ব্যাপক হামলা চালানোর পর থেকে দেশটি গাজা উপত্যকা জুড়ে বিভিন্ন লক্ষ্যবস্তুতে বোমাবর্ষণ করে আসছে।

ইসরায়েল বলেছে, হামাসের ৭ অক্টোবরের হামলায় ১২শ’ জন নিহত হয়েছে। এদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। ইসরায়েলে হামলা চালানোর সময় হামাস যোদ্ধারা ২৪০ জনকে জিম্মি করে।

এদিকে গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের ব্যাপক বিমান ও স্থল হামলায় ১১ হাজার জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। এদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − five =