গান শোনাতে ভারত যাচ্ছে জলের গান

বাংলা গানের দল জলের গান বাংলাদেশের পাশাপাশি ভারতেও ব্যাপক জনপ্রিয়। গান শোনাতে প্রায়ই পশ্চিমবঙ্গে যাওয়ার ডাক পায় দলটি। নতুন বছরের শুরুতেই জলের গান আবারও যাচ্ছে ভারতে। ৩ থেকে ৫ জানুয়ারি তিন দিনে পশ্চিমবঙ্গের তিন অনুষ্ঠানে গান শোনাবে তারা।

জলের গানের দলনেতা রাহুল আনন্দ জানিয়েছেন, আজ সকালে পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা দেওয়ার কথা তাঁদের। সন্ধ্যায় গান শোনাবেন নদীয়ার চাকদহ শহরে। বুধবার গাইবেন দমদম সংগীত মেলায়। এরপর ৫ জানুয়ারি বৃহস্পতিবার পূর্ব মেদেনীপুরের হলদিয়ায় আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে জলের গানের সফর। তিন অনুষ্ঠানে দর্শক-শ্রোতাদের মাতিয়ে ৬ জানুয়ারি দেশে ফিরবে জলের গান।

রাহুল আনন্দ বলেন, ‘চাকদহ ও হলদিয়ার শো দুটি আয়োজিত হচ্ছে বাংলাদেশ-ভারত সীমান্তের কাছাকাছি এলাকায়। আমার একটা স্বপ্ন, সীমান্তের কাছাকাছি যে শহরগুলো আছে, সেসব জায়গায় আমি জলের গান নিয়ে যাব। ভালো লাগছে যে বছরের প্রথমেই দেশের বাইরে পরপর তিনটি শো করতে পারছি। দেশকে প্রতিনিধিত্ব করার একটা আনন্দ তো আছেই। গর্বও আছে।’

উল্লেখ্য, চতুর্থ দমদম সংগীত মেলায় এবার বাংলাদেশ থেকে একমাত্র গানের দল হিসেবে থাকছে জলের গান। দমদমের সেন্ট মেরিস স্কুলে আজ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। উদ্বোধন করবেন সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা। উপস্থাপনায় সাহেব ভট্টাচার্য। জলের গান ছাড়াও এ উৎসবে গাইবেন সনু নিগম, শিলাজিৎ মজুমদার, ইমন চক্রবর্তী, অন্তরা মিত্র, জলি মুখার্জি, সৌরেন্দ্র-সৌম্যজিৎ এবং ব্যান্ড ফসিল্‌স, দ্য বোলপুর ব্লুজ ও সোমলতা অ্যান্ড দ্য অ্যাসেস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 − 2 =