গুগলের আগে বাংলাদেশ থেকে ‘পিক্সেল ৭ প্রো’ ফাঁস

পিক্সেল ৭ প্রো ফোন নিয়ে গুগলের আনুষ্ঠানিক ঘোষণার আরও অন্তত এক মাস বাকি; অথচ বাংলাদেশ থেকে পোস্ট হল ‘গুগলের সর্বাধুনিক এই ফোনের’ ভিডিও! ‘গ্যাজেটফুল বিডি’ নামে উত্তরার একটি দোকান তাদের ফেইসবুক পেইজে ওই ভিডিও পোস্ট করেছে, যাকে তারা বলছে ‘আনবক্সিং’। গ্যাজেটফুল বিডি ফোনটিকে গুগলের পিক্সেল ৭ প্রো বলেই দাবি করেন একজন মুখপাত্র।

ওই ভিডিওতে দেখানো ডিভাইস আসন্ন ‘গুগল পিক্সেল ৭ প্রো’ ডিভাইসের মতই বলে এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। ভিডিওতে দেখা যায়, ‘পিক্সেল ৭ প্রো’ লেখা গুগল-ব্র্যান্ডেড একটি বাক্স থেকে কালো রঙের একটি ডিভাইস বের করছেন কেউ একজন। ডিভাইসের পেছনে ছাপা রয়েছে গুগলের ‘জি (G)’ লোগো।

বাংলাদেশে তারা কী করে এই ফোনটি পেলেন, সেই প্রশ্নের জবাবে গ্যাজেটফুল বিডি জানায়, তারা তাদের নিজেদের সোর্স ব্যবহার করে ফোনটি পেয়েছে।

এ বছর মে মাসে অনুষ্ঠিত ‘আই/ও’ আয়োজনে সর্বপ্রথম ‘পিক্সেল ৭’ এবং ‘৭ প্রো’ ডিভাইস দেখায় গুগল। ‘পিক্সেল ওয়াচের’ পাশাপাশি এই ডিভাইস দুটি বাজারে আসতে পারে অক্টোবর মাসে।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, ফেইসবুকে পোস্ট করা ভিডিওর ফোনটি মিলে যায় গুগলের ‘অফিসিয়াল রেন্ডারের’ সঙ্গে। পাশাপাশি, এর পেছনের দিকে আছে অ্যালুমিনিয়াম ক্যামেরা বার ও সেন্সরের জন্য দুটি ‘কাটআউট’।

ডিভাইসের অ্যানিমেশনের সঙ্গে মিল আছে গুগল পিক্সেল ডিভাইস বুট করার সময় দেখানো মূল আনিমেশন সিকোয়েন্সের। এ ছাড়া, ‘ডিভাইস সেটআপ স্ক্রিন’-ও দেখা গেছে ভিডিওতে।

ওই ভিডিও থেকে নতুন ডিভাইস সম্পর্কে বাড়তি কোনো তথ্য মেলেনি। এ ছাড়া, পোস্টের বিবরণীতেও নতুন কোনো তথ্য দেয়নি গ্যাজেটফুল বিডি।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four − one =