‘গ্র্যামি অ্যাওয়ার্ড- ২০২৪’: গ্র্যামির ইতিহাসে সুইফটের রেকর্ড

ঘোষণা করা হয়েছে ‘গ্র্যামি অ্যাওয়ার্ড- ২০২৪’ সালের মনোনয়ন তালিকা। আর এ বছর গ্র্যামির মনোনয়নে জয়জয়কার নারী শিল্পীদের। যেখানে রয়েছেন বিশ্বখ্যাত পপতারকা টেলর সুইফটও। গ্র্যামিতে সুইফটের মনোনয়ন পাওয়া বরাবরই প্রত্যাশিত।

তবে এ বছর মনোনয়নের মাধ্যমে গ্র্যামির ইতিহাসে আরেকটি সোনালি পালক যোগ করলেন এই গায়িকা।

‘অ্যান্টি-হিরো’ গানটির মাধ্যমে বছরের সেরা গান হিসেবে মনোনয়ন পেয়েছেন সুইফট। একজন গীতিকার হিসেবে এটি তার সপ্তম মনোনয়ন। স্যার পল ম্যাককার্টনি এবং লিওনেল রিচির ছয়টি করে মনোনয়নকে ছাড়িয়ে গেছেন সুইফট।

পাশাপাশি বছরের সেরা অ্যালবাম এবং বছরের সেরা রেকর্ড বিভাগেও মনোনীত হয়েছেন সুইফট। টেক্কা দিচ্ছেন এসজেডএ, রদ্রিগো ও মাইলি সাইরাসের সঙ্গে।

মিডনাইটসের জন্য বছরের সেরা অ্যালবাম বিভাগে নিজের ষষ্ঠ মনোনয়ন পেয়েছেন সুইফট। একজন নারী শিল্পীর জন্য সেরা অ্যালবামের সর্বাধিক মনোনয়নে তিনি এখন বারব্রা স্ট্রিস্যান্ডের সমান (৬টি) মনোনয়নের অধিকারী।

এ বছর সেরা অ্যালবামের পুরস্কার জিতলে নতুন ইতিহাসও গড়বেন সুইফট। প্রথম শিল্পী হিসেবে ৪ বার বছরের সেরা অ্যালবামের গ্র্যামি পুরস্কার ঘরে তুলবেন তিনি।

গ্র্যামি ২০২৪’-এর মনোনয়নে বছরের সেরা অ্যালবাম, সেরা রেকর্ড এবং সেরা গানের ক্যাটাগরিসহ মোট নয়টি মনোনয়ন নিয়ে এবার চালকের আসনে রয়েছেন গায়িকা এসজেডএ। এসজেডএ-এর শীর্ষ নয়টি মনোনয়নের পরে সাতটি করে মনোনয়ন পেয়েছেন তিনজন সংগীত ব্যক্তিত্ব। তারা হলেন মনেট, ফোবে ব্রিজার্স এবং এবং মিক্সিং ইঞ্জিনিয়ার সার্বান ঘেনিয়া।

আটজন সংগীতশিল্পী পেয়েছেন ছয়টি করে মনোনয়ন যার মধ্যে টেলর সুইফট, প্রযোজক জ্যাক অ্যান্টোনফ, ব্যাটিস্ট, বয়জেনিয়াস, ব্র্যান্ডি ক্লার্ক, সাইরাস, ইলিশ এবং রদ্রিগো রয়েছেন।

এদিকে সময়ের অন্যতম জনপ্রিয় সংগীত তারকা আইস স্পাইস  প্রথমবারের মতো গ্র্যামি মনোনয়ন পেয়েছেন। দুটি মুল ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

রেকর্ডিং একাডেমির প্রধান হার্ভে মেসন জুনিয়র এবং তারকা অতিথিরা একটি লাইভস্ট্রিমের মাধ্যমে ২০২৪ সালের মনোনয়নের তালিকা ঘোষণা করেন। গ্র্যামি ২০২৪-এর মুল অনুষ্ঠানটি ২০২৪ সালের ৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এবং সিবিএস-এ সরাসরি সম্প্রচার করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

7 + 18 =