গ্লোবাল টি-টোয়েন্টি: সাকিব-শরিফুলের বোলিং নৈপুন্যে হ্যাট্টিক জয় বাংলা টাইগার্সের

ব্রাম্পটন, ১ আগস্ট ২০২৪ (বাসস) : দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও শরিফুল ইসলামের দুর্দান্ত বোলিং নৈপুন্যে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে হ্যাট্টিক জয়ের স্বাদ পেয়েছে বাংলা টাইগার্স মিসিসাগা। গতরাতে লিগ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলা টাইগার্স ৪ উইকেটে হারিয়েছে সারে জাগুয়ার্সকে। ম্যাচে সাকিব ২টি ও শরিফুল ৩টি উইকেট নেন।

ব্রাম্পটনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সের বোলারদের তোপে ১০ ওভারে ৪৬ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসে সারে জাগুয়ার্স। নবম উইকেটে অধিনায়ক অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও নেদারল্যান্ডসের লোগান ভ্যান বিকের ২৯ রানের জুটিতে কোন মতে সত্তরের ঘরে পা রাখতে পারে সারে। এরপর দশম ও শেষ উইকেটে নিউজিল্যান্ডের বেন লিস্টারকে নিয়ে ২৬ রান যোগ করে সারের রান তিন অংকে নেন বিকে। ১ বল বাকী থাকতে ১০১ রানে গুটিয়ে যায় সারে। স্টয়নিস ৩৬ ও বিকে ৩১ রান করেন।

বাংলা টাইগার্সের সফল বোলার ছিলেন শরিফুল। ৪ ওভারে ১১ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া ৪ ওভার করে সাকিব ২১ রানে ও নামিবিয়ার ডেভিড ওয়াইস ১৭ রানে ২টি করে উইকেট নেন।

১০২ রানের টার্গেট স্পর্শ করতে নেমে ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলা টাইগার্স। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৭ বলে ১ রানে আউট হন বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব।

ষষ্ঠ উইকেটে ২৮ রানের জুটি গড়ে বাংলা টাইগার্সকে লড়াইয়ে রাখেন পাকিস্তানের ইফতিখার ও ওয়াইস। ইফতিখার ১৩ রানে আউট হলে সপ্তম উইকেটে ১৯ বলে অবিচ্ছিন্ন ২৯ রান যোগ করে ১ ওভার বাকী থাকতে বাংলা টাইগার্সের জয় নিশ্চিত করেন ওয়াইস ও কানাডার ডিলন হেইলিগার। ওয়াইস ১৯ বলে ২৭ ও হেইলিগার ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠলো বাংলা টাইগার্স। ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট আছে মন্ট্রিয়েল টাইগার্সেরও। কিন্তু রান রেটে এগিয়ে শীর্ষে আছে মন্ট্রিয়েল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × three =