চট্টগ্রামে ফেইমের ২৫ বছর পূর্তি উৎসব শুরু হচ্ছে

চট্টগ্রামের সংস্কৃতি চর্চাকেন্দ্র ফেইম স্কুল অব ডান্স, ড্রামা এন্ড মিউজিক উদযাপন করতে যাচ্ছে প্রতিষ্ঠার রজত জয়ন্তী। বন্দর নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ১০ থেকে ১৪ অক্টোবর পাঁচ দিনব্যাপী এ উৎসবের আয়োজন হয়েছে।

ফেইম পরিচালক অসীম দাশ ও তিলোত্তমা সেনগুপ্তা বর্ণাঢ্য এই আয়োজনে সবাইকে সাথে থাকার আমন্ত্রণ জানিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় প্রারম্ভ আয়োজনের মাধ্যমে শুরু হবে এ উৎসব। উদ্বোধন করবেন ফেইমের প্রথম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

অতিথি হিসেবে থাকবেন কবি ও সাংবাদিক আবুল মোমেন, পশ্চিমবঙ্গের নাট্যজন ও সমালোচক অনীত রায়, আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের পরিচালক ব্রুনো লাক্রাম্প, আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের সহকারী পরিচালক গুরুপদ চক্রবর্তী, চট্টগ্রাম ভারতীয় সহকারী হাই কমিশনার রাজীব রঞ্জন এবং চট্টগ্রাম ভারতীয় সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারী উদত ঝা।

প্রথম দিন মূল মিলনায়তনে থাকবে ফেইম শিশুনাট্য বিভাগের দুটি নাটক ‘অন্যমনস্ক চোর’ ও সুখী রাজকুমার। মুক্তমঞ্চে থাকবে শ্যাডো থিয়েটার ও পাপেট থিয়েটার।

১১ অক্টোবর বুধবার মুক্তমঞ্চে থাকবে গফুর হালির গান এবং মূল মিলনায়তনে নাটক ‘প্রতীক্ষা অন্তহীন’। ১২ অক্টোবর মিলনায়তনে ফেইম নাট্যকলা বিভাগের নতুন নাটক ‘খোঁজ’ এবং মুক্তমঞ্চে বুনোফুল থিয়েটারের নাটক ‘গর্ত’।

১৩ অক্টোবর শুক্রবার মুক্তমঞ্চে থাকবে প্রখ্যাত গণসংগীত শিল্পী অশোক সেনগুপ্তের গান এবং মিলনায়তনে নাটক ‘খোঁজ’।শেষ দিন ১৪ অক্টোবর ফেইম নৃত্যকলা বিভাগের প্রযোজনায় রবীন্দ্রনাথ ঠাকুরের নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’র প্রথম মঞ্চায়ন হবে মূল মিলনায়তনে।

এদিন মুক্তমঞ্চে সংগীত পরিবেশন করবে ‘সরলা’। এছাড়াও মুক্ত প্রাঙ্গণে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে অনুষ্ঠানের পাশাপাশি থাকবে সম্মাননা, কথামালাসহ নানা আয়োজন।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × four =