চাঁদ রাতে আসছে সহজিয়ার ‘চাঁদে যাওয়ার গান’

সময়ের জনপ্রিয় রক ব্যান্ড সহজিয়ার নতুন গান আসছে চাঁদ রাতে। আসন্ন ঈদে সহজিয়ার পঞ্চম একক ‘চাঁদে যাওয়ার গান’ প্রকাশ পাবে ব্যান্ডের ফেসবুক ও ইউটিউব চ্যানেলে। এই প্রথম কোনো গান প্রকাশের জন্য সহজিয়ার শ্রোতাদের অপেক্ষা করতে হবে চাঁদ দেখা কমিটির সিদ্ধান্তের ওপর। গানের ভিজুয়াল আর্ট ওয়ার্ক করেছেন শিল্পী সব্যসাচী হাজরা।

চায়ের দোকানের এক আড্ডায় বসে লেখা গানটি উৎসর্গ করা হয়েছে সেই চায়ের দোকানি মজিদকে। গানের প্রেক্ষাপট সম্পর্কে বলতে গিয়ে ব্যান্ডটি এক মুহূর্তের জন্য যেন ফিরে গেল শহরের কোনো এক চায়ের দোকানের আড্ডায়। যে চায়ের দোকান মালিক মজিদ ভাই। যার চায়ের দোকান থেকেই এই চন্দ্র অভিযানের গল্প। বলার ভঙ্গিটা মজার বা রসাত্মক হলেও সহজিয়ার অন্য লিরিকের মতোই এখানেও আছে সমাজ বাস্তবতার ছোঁয়া। লিরিকে কোনো একটা জায়গায় বলা হচ্ছে ‘সবকিছু বেচে দিয়ে বড় বড় দোকানে, চল যাই বসে থাকি চাঁদটার উঠোনে’।

বরাবরের মতোই গানটি লিখেছেন সহজিয়া ব্যান্ডের ভোকাল ও প্রতিষ্ঠাতা সদস্য রাজু। তিনি গানটি সম্পর্কে বলেন, ‘সহজিয়ার আগে করা রক গান থেকে এ গান অনেকটাই আলাদা। আমরা চাই শ্রোতাদের কৌতূহলের জায়গাটা থাকুক। তাই এখনই পার্থক্যের জায়গা বলে দিতে চাচ্ছি না। তবে প্রথমবারের মতো সহজিয়ার গানে এবার দুজন ভোকালকে পাওয়া যাবে।’

২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবির হাটে প্রথম পারফরম্যান্সের মাধ্যমে যাত্রা শুরু সহজিয়ার। পাঁচ সদস্যের ব্যান্ডের ড্রামসে আছেন শরফুদ্দিন রাব্বি, বেজ গিটারে জাফরি আবেদিন, লিড গিটারে সজীব হায়দার, রিদম গীটারে জাহিদুল ইসলাম শিমুল এবং ভোকাল রাজু। এখন পর্যন্ত সহজিয়া ‘রংমিস্ত্রি’ এবং ‘ঘোড়া’ শিরোনামে দুটি অ্যালবাম প্রকাশ করেছে। তাদের ছোটপাখি, বোকাপাখি ও অপেক্ষার মতো গান ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছে।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + 10 =