চ্যানেলে চ্যানেলে হুমায়ূন আহমেদ

আজ কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৪তম জন্মদিন। সাহিত্যের পাশাপাশি হুমায়ূন আহমেদ নাটক, চলচ্চিত্র ও গানের জগতেও রেখেছেন বিশেষ অবদান। তার জন্মদিন উপলক্ষে দেশের টিভি চ্যানেলগুলো আয়োজন করেছে নানা অনুষ্ঠান।

চ্যানেল আই

বরাবরের মতো এবারও চ্যানেল আইয়ে আয়োজন করা হয়েছে হুমায়ূন মেলা। বেলা ১১টা ৫ মিনিট থেকে মেলার উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা ও পছন্দের চলচ্চিত্রের গান, নাটকের গান। আরও থাকবে চ্যানেল আই সেরা নাচিয়েদের নাচ। থাকবে কবিতা আবৃত্তি ও স্মৃতিকথা। এ ছাড়া বেলা ৩টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে হুমায়ূন আহমেদ পরিচালিত সিনেমা ‘চন্দ্রকথা’। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রচার হবে নাটক ‘হাবলংগের বাজারে’।

এনটিভি

সকাল ৬টা ৫৫ মিনিটে প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘হুমায়ূন আহমেদের গানে যুগলবন্দী’। ফারাহ শারমিনের উপস্থাপনায় গান গাইবেন মেহের আফরোজ শাওন ও এস আই টুটুল।

বাংলাভিশন

হুমায়ূন আহমেদের জন্মদিনে বাংলাভিশনের সকালবেলার নিয়মিত আয়োজন ‘দিন প্রতিদিন’-এ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেতা ফারুক আহমেদ। হুমায়ূন আহমেদের সঙ্গে তাঁর পরিচয়, কাজের অভিজ্ঞতা নিয়ে স্মৃতিচারণা করবেন তিনি। শারমিন সুমির উপস্থাপনায় অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে সকাল সাড়ে ৮টায়। এ ছাড়া বেলা ১টা ৩০ মিনিটে প্রচার হবে ‘সিনেমার গান’-এর বিশেষ পর্ব। এই অনুষ্ঠানে হুমায়ূন আহমেদ পরিচালিত চলচ্চিত্রের গান প্রচার করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + fifteen =