জন্মদিনে প্রকাশ পাচ্ছে ইউসুফের দুই গান

এই প্রজন্মের শ্রোতানন্দিত সঙ্গীতশিল্পী, সুরকার, সঙ্গীত পরিচালক ইউসুফ আহমেদ খান গেলো বছর তার জন্মদিনে তারই ইউটিউব চ্যানেলে ‘ওয়াই বিটস’এ মৌলিক গান ‘আমি চাই তোমাকে’ প্রকাশ করেছিলেন। সেই ধারাবাহিকতায় কাল বৃহস্পতিবার তার জন্মদিনে তারই চ্যানেলে দু’টি ভিন্ন সময়ে নতুন দু’টি মৌলিক গান প্রকাশ করতে যাচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইউসুফ নিজেই।

নতুন গান দু’টির শিরোনাম ‘স্মৃতি হয়ে থাক’ ও ‘যোজন যোজন দূর’। ‘স্মৃতি হয়ে থাক’ গানটি লিখেছেন ও সুর করেছেন সঞ্জয় চক্রবর্ত্তী। ‘যোজন যোজন দূর’ গানটি লিখেছেন অভিনেতা, লেখক ও গীতিকার আহসান কীবর। এই গানের সুর সঙ্গীত পরিচালনায়য় আছেন ইউসুফ আহমেদ খান।

গান দু’টি প্রসঙ্গে ইউসুফ আহমেদ খান বলেন, আমার অত্যন্ত প্রিয় একজন মানুষ, প্রিয় গীতিকবি আহসান কবীর ভাই। তার একটি কবিতা অবলম্বনে যোজন যোজন দূর গানটি লেখা। কবীর ভাই আমাকে ভীষণ স্নেহ করেন বলেই আমার উপর আস্থা রেখে গানটি সুর সঙ্গীত করার দায়িত্ব দিয়েছেন। আমি একদম মাটির টান বজায় রেখেই গানটির সুর করেছি। কবীর ভাইয়ের খুব পছন্দ হয়েছে গানটি। আর স্মৃতি হয়ে থাক গানটি ঠুমরী ঘরানার সেমি ক্ল্যাসিক্যাল গান। দু’টি গানেরই সঙ্গীতায়োজন করেছে সাউ- হ্যাকার এবং ভিডিও চিত্র নির্মাণ করেছেন তৌহিদুল ইসলাম মির্জা রাফি। রাফি ভাই এর আগে আমি চাই তোমাকে-গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন। অনেক যত্ন নিয়ে রাফি ভাই ভিডিও করেছেন। দু’টি গানই বৃহস্পতিবার আমার জন্মদিনে প্রকাশ পাচ্ছে।

এছাড়াও আরো বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের এবং অন্য শিল্পীর কাজ মিলিয়ে মোট ৬-৭ টি গান এই মাসেই প্রকাশ পাবে বলে জানিয়েছেন ইউসুফ। ইউসুফ আহমেদ’র বাবা ওস্তাদ ইয়াকুব আলী খান। বাবার আদর্শকে মাথায় রেখেই বাবাকে অনুপ্রেরণা হিসেবে নিয়েই ইউসুফ গানের ভুবনে এগিয়ে চলেছেন। প্রায় সময়ই বাবা ও ছেলেকে বিভিন্ন টিভি চ্যানেলেও গান গাইতে দেখা যায়। ইউসুফ নতুন শিল্পীদেরও অনুপ্রেরণা দিয়ে থাকেন।

আগামী ১৪ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে সুহৃদ সুফিয়ানের লেখা ও হাবিব ওয়াহিদের সুর সঙ্গীতে মৌলি মজুমদারের মৌলিক গান ‘থামবে না ভালোবাসা’। ইউসুফ মৌলিকে শুভ কামনা জানিয়ে গানটির প্রমো তার নিজের ফেসবুকে শেয়ার করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 + 1 =