জর্জ জেসুসকে আবারো কোচ হিসেবে নিয়োগ দিল আল-হিলাল

পর্তুগীজ কোচ জর্জ জেসুসকে এক বছরের চুক্তিতে আবারো নিয়োগ দিয়েছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল, সৌদি প্রো লিগ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

বেনফিকার সাবেক ম্যানেজার জেসুস এর আগে ২০১৮-১৯ মৌসুমে টার্কিশ ক্লাব ফেনারবাচ থেকে রিয়াদের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন। তার অধীনে ঐ মৌসুমে আল-হিলাল সৌদি সুপার কাপে প্রতিদ্বন্দ্বী আল-ইত্তিহাদকে পরাজিত করে শিরোপা জয় করেছিল। ঐ ম্যাচটি ছিল তার অধীনে আল-হিলালের প্রথম ম্যাচ।

২০২২-২৩ মৌসুমে ফেনারবাচকে তিনি টার্কিশ কাপের শিরোপা উপহার দিয়েছেন। গত নয় বছরে এটাই ফেনারবাচের প্রথম কোন ট্রফি। টার্কিশ সুপার লিগে এবার দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে ফেনারবাচ।

৬৮ বছর বয়সী জেসুস রামোন দিয়াজের স্থলাভিষিক্ত হয়েছেন। গত মে মাসের মাঝামাঝিতে দিয়াজ আল-হিলালকে বিদায় জানান। ব্যক্তিগত কারন দেখিয়ে তিনি আর্জেন্টিনা ফিরে যান। এ মৌসুমের পরেই তার সাথে আল-হিলালের চুক্তি শেষ হয়ে যাবার কথা ছিল।

২০২২-২৩ মৌসুমে লিগ টেবিলের তৃতীয় স্থানে থেকে আল-হিলাল বছর শেষ করেছে। টেবিলের শীর্ষ দুটি স্থান দখল করেছে যথাক্রমে আল-ইত্তিহাদ ও আল-নাসর।

আগামী মৌসুমকে সামনে রেখে তিন বছরের চুক্তিতে ৫৫ মিলিয়ন ইউরোতে পর্তুগীজ মিডফিল্ডার রুবেন নেভেসকে উল্ফস থেকে দলে ভেড়ানোর পর গতকাল চেলসি থেকে সেনেগালিজ ডিফেন্ডার কালিদু কুলিবালিকে দলে নিয়েছে আল-হিলাল। তার সাথে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি করেছে রিয়াদের ক্লাবটি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + 11 =