জলবায়ু পরিবর্তনজনিত সংকট উত্তরণে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব জনজীবনকে প্রভাবিত করছে এবং মানুষের জীবন সংকটের মুখে ফেলছে। তিনি বলেন, এ সংকট থেকে উত্তরণের জন্য বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

স্পিকার আজ সোমবার সংসদ ভবনের ‘পার্লামেন্ট মেম্বার্স ক্লাব’ প্রাঙ্গণে জাতীয় সংসদের বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধনকালে এসব কথা বলেন।

পরিবেশ সংরক্ষণের ওপর গুরুত্ব আরোপ করে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বৃক্ষরোপণ জাতীয় সংসদের ধারাবাহিক একটি কর্মসূচি। কারণ, সুস্থভাবে বেঁচে থাকার জন্য পরিবেশ সংরক্ষণ সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয়। তিনি জানান, বিভিন্ন জাতের বৃক্ষরোপণে পরিবেশে অক্সিজেনের ভান্ডার তৈরি করে।

স্পিকার পরিবেশ সুরক্ষিত রাখতে বেশি করে বৃক্ষরোপণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। বৃক্ষরোপণ কর্মসূচিতে সম্পৃক্ত হওয়ায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী এসময় ‘পার্লামেন্ট মেম্বার্স ক্লাব’ প্রাঙ্গণে একটি আম ও একটি কাঠগোলাপ গাছের চারা রোপণ করেন।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু,  হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম ও সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, সৈয়দা রুবিনা আক্তারসহ অন্যান্য সংসদ সদস্য এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 1 =