‘জলে ডোবে না’ চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী রাজশাহীতে

নির্মাতা নাঈম ও ভিজ্যুয়াল আর্টসের শিক্ষক নাঈম মোহায়মেনের ‘জলে ডোবে না’ চলচ্চিত্র বাংলাদেশে প্রথম প্রদর্শন করা হলো সোমবার (২ জানুয়ারি)। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ১২৩ নম্বর কক্ষে বিকেল ৫টায় এটি প্রদর্শন করা হয়।

এই চলচ্চিত্রটি প্রদর্শনের আয়োজন করেছে চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ‘ম্যাজিক লণ্ঠন’। বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাজিক লণ্ঠনের সহকারী সম্পাদক সোহাগ আব্দুল্লাহ। তিনি জানিয়েছেন, নির্মাতা নাঈম মোহায়মেনের ‘জলে ডোবে না’ চলচ্চিত্রটি সোমবার প্রদর্শন করা হবে। এটি দর্শকের জন্য উন্মুক্ত।  ৬৪ মিনিটের চলচ্চিত্র প্রদর্শন শেষে ‘ফিকশন ও ডকুমেন্টরির সংঘাত এবং মোলাকাত’ বিষয়ে কথা বলবেন নির্মাতা। দর্শকও নির্মাতার কাছে নানা বিষয়ে প্রশ্ন রাখতে পারবেন।

নাঈম মোহায়মেন যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ভিজ্যুয়াল আর্টসের শিক্ষক। চলচ্চিত্র নিয়ে তার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। এ ছাড়া তিনি লেখকও। দেশভাগ ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ নিয়ে তার গবেষণা রয়েছে। ‘জলে ডোবে না’ চলচ্চিত্রটি প্রথম প্রদর্শন করা হয় জাপানের ইয়াকোহামা ট্রায়েনিয়ালে এবং জার্মানির বারলিনালে ফেস্টিভালে।

‘জলে ডোবে না’ চলচ্চিত্রটি হাসপাতাল, চিকিৎসা যন্ত্রপাতি, আন্তঃধর্ম বিবাহ সন্ধিক্ষণে এক যুগলের অন্তিম মুহূর্তের গল্প। এই চলচ্চিত্রে প্রশ্ন তোলা হবে, হাসপাতাল, ডাক্তার, এবং যন্ত্রপাতিকে ‘না’ বলার অধিকার আছে কি না আমাদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + eighteen =