জাকিয়া বারী মম’র জন্মদিন আজ

অভিনেত্রী জাকিয়া বারী মম ১৯৮৫ সালের ১৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মজিবুল বারী ও মায়ের নাম আয়েশা আক্তার। তার শৈশব কাটে ব্রাহ্মণবাড়িয়া জেলায়। জাকিয়া বারী মম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নাট্য এবং নাট্যতত্ত্ব বিভাগে ২০১০ সালে স্নাতক আর ২০১২ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১০ সালের ৩১ মার্চ এজাজ মুন্নাকে বিয়ে করেন তিনি। তাদের একমাত্র ছেলে উদ্ভাস। ২০১৩ সালে তাদের বিচ্ছেদ হয়। এরপর ২০১৫ সালের ২০ নভেম্বর চলচ্চিত্র ও নাট্য পরিচালক শিহাব শাহীনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি।

মম বাংলাদেশ টেলিভিশনের নতুন কুড়ি প্রতিযোগিতা এবং ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার সৌন্দর্য প্রতিযোগিতায় জয়লাভ করেন।  ২০০৭  সালে হুমায়ূন আহমেদ রচিত ও তৌকির আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পান। ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন। এই চলচ্চিত্রে জরি চরিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

এছাড়া ২০১৫ খ্রিষ্টাব্দে ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে অভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের দর্শক জরিপ ও সমালোচক শাখায় শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে  প্রেম করব তোমার সাথে, ছুঁয়ে দিলে মন, আলতা বানু, দহন, মায়া, স্বপ্নের ঘর, স্ফুলিঙ্গ ইত্যাদি।

নীলপরী নীলাঞ্জনা, নীল প্রজাপতি, ভালবাসার চতুষ্কোণ, দ্বিতীয় কুসুম, আশ্রয়, অন্ধকার ঢাকা, স্বর্ণমায়া, বিবর, নীড়সহ অসংখ্য জনপ্রিয় টেলিভিশন নাটকে অভিনয় করেছেন তিনি। আলোচিত কন্ট্রাক্ট, মহানগরসহ বেশকিছু ওয়েব সিরিজেও কাজ করেছেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 5 =