জামিন পেলেন নোবেল

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা প্রতারণার মামলায় আলোচিত-সমালোচিত সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম শফিউদ্দিন শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন।

এক দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক হুমায়ুন কবির আসামি নোবেলকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। নোবেলের পক্ষে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন জামিন আবেদন করেন।

গত ২০ মে নোবেলের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে এক দিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় নোবেলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেড কোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকার চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে এক লাখ ৭২ হাজার টাকা দেয়া হয়। তবে, টাকা নিয়ে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন নোবেল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + 3 =