টাইগার থ্রির পর সালমানের বড় ঘোষণা

‘টাইগার থ্রি’র সাফল্যের পর নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছেন বলিউড ভাইজান সালমান খান। এবার আরও বড় পরিসরে দর্শকদের জন্য চমক রেখেছেন তিনি। এ যাত্রায় তাঁর সঙ্গী হয়েছেন প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। সালমানের দীর্ঘদিনের বন্ধু তিনি। এ প্রযোজকের ‘জুড়ওয়া’, ‘হার দিল জো পেয়ার করেগা’, ‘মুঝসে শাদি করোগি’, ‘জানেমান’ ও ‘কিক’-এর মতো আলোচিত সিনেমায় অভিনয় করেছেন সালমান। কিক মুক্তির প্রায় এক দশক পর আবার এক হলেন এ অভিনেতা-প্রযোজক জুটি। এখনো নাম ঠিক না হওয়া সিনেমাটি পরিচালনা করবেন দক্ষিণ ভারতের আলোচিত পরিচালক এ আর মুরুগাদোস। সালমানের সঙ্গে এটিই হতে যাচ্ছে তাঁর প্রথম সিনেমা।

সালমান অভিনীত সিনেমাগুলো সাধারণত ঈদেই মুক্তি পায়। এটিও ভক্তদের জন্য ঈদের উপহার হিসেবে রেখেছেন তিনি। ২০২৫ সালের ঈদে মুক্তি পাবে নতুন সিনেমাটি। ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, এ সিনেমা হতে যাচ্ছে সাজিদ নাদিয়াদওয়ালার প্রতিষ্ঠানের সবচেয়ে বড় বাজেটের সিনেমা। শুধু তা-ই নয়, বলিউডের অন্যতম বড় বাজেটের সিনেমার তালিকায় থাকবে এটি। গতকাল এক্সে এ সিনেমার ঘোষণার দিয়ে সালমান লিখেছেন, ‘মেধাবী পরিচালক এ আর মুরুগাদোস আর আমার বন্ধু সাজিদের এই অসাধারণ সিনেমায় যুক্ত হলাম। আমাদের এই যাত্রায় সবার ভালোবাসা ও প্রার্থনা চাই। আসছি ২০২৫ সালের ঈদে।’

গত বছর দক্ষিণি পরিচালক অ্যাটলির ‘জওয়ান’ দিয়ে তুমুল সাড়া ফেলেছিলেন শাহরুখ খান। সালমানও এবার ভরসা রাখলেন দক্ষিণি নির্মাতার ওপর। সালমানের এই ঘোষণার পরে বলিউডে আলোচনা শুরু হয়েছে। ইন্ডাস্ট্রির একাংশের মতে, এখনো পর্যন্ত এটিই এ বছরের সবচেয়ে বড় ঘোষণা।

বলে রাখা ভালো, তামিল ইন্ডাস্ট্রির এই সময়ের আলোচিত পরিচালকদের একজন এ আর মুরুগাদোস। ২০১১ সালে অজিত কুমারকে নিয়ে ‘ধীনা’ দিয়ে পরিচালক হিসেবে যাত্রা শুরু তাঁর। এরপর সুরিয়াকে নিয়ে ‘গজনি’, ‘সেভেন এএম আরিভু’, চিরঞ্জিবীকে নিয়ে ‘স্ট্যালিন’, বিজয়কে নিয়ে ‘থুপ্পাক্কি’, ‘কাথথি’, ‘সরকার’, মহেশ বাবুকে নিয়ে ‘স্পাইডার’ ও রজনীকান্তকে নিয়ে ‘দরবার’সহ অনেক আলোচিত সিনেমা বানিয়েছেন মুরুগাদোস।

আমির খানের সঙ্গে ‘গজনি’ দিয়ে বলিউডে কাজ শুরু করেন এই পরিচালক। এরপর অক্ষয় কুমারকে নিয়ে ‘হলিডে’ ও সোনাক্ষীকে নিয়ে ‘আকিরা’ নামে আরও দুটি সিনেমা বানিয়েছেন বলিউডে। তাঁর স্ট্যালিন-এর রিমেক ‘জয় হো’ সিনেমায় অভিনয় করেছিলেন সালমান।

তবে এ প্রজেক্টের সঙ্গে মুরুগাদোসের সংশ্লিষ্টতা ছিল না। নতুন এ সিনেমায় এই প্রথম তিনি সরাসরি সুযোগ পেলেন সালমানের সঙ্গে কাজ করার। শোনা যাচ্ছে, এতে সালমানের বিপরীতে বলিউডের প্রথম সারির কোনো অভিনেত্রীর কথা ভাবা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − twelve =