টালিউডের নতুন সিনেমায় বাঁধন

২০২১ সালে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্টেন রিগার্ড বিভাগে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত প্রথম বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করে বিশ্বের চলচ্চিত্রপ্রেমীদের প্রশংসা কুড়ান আজমেরী হক বাঁধন। বাঁধনের অভিনয় নজর এড়ায়নি ভারতীয় নির্মাতাদেরও। একই বছর ওটিটিতে প্রকাশিত হয় ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জির ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’।

এই সিরিজেও রহস্যময়ীর এক নারীর চরিত্রে বাঁধনের অভিনয় প্রশংসিত হয় দুই বাংলায়। গত বছর বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় আজমেরী হক বাঁধনের। স্ক্রিন টাইম কম থাকলেও সিনেমায় বাঁধনের অভিনয় নজর কাড়ে সর্বমহলে। খুফিয়ায় বাঁধনের সহশিল্পী ছিলেন টাবু। জানা গেল নতুন আরও এক খবর। এবার প্রথমবারের মতো টালিউড সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাঁধন। প্রসেনজিৎ বিশ্বাসের অ্যান্থোলজি সিনেমা ‘ফেয়ার অ্যান্ড আগলি’র একটি গল্পে দেখা যাবে তাঁকে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, অ্যান্থোলজি এই সিনেমায় রয়েছে মোট পাঁচটি গল্প। কয়েকটির শুটিং ইতিমধ্যে শেষ করেছেন নির্মাতা। বিভিন্ন গল্পে অভিনয় করছেন পার্নো মিত্র, সম্রাট, ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক সেন, সায়নমুন্সি প্রমুখ। ইতিমধ্যে তাঁরা শুটিংয়েও অংশ নিয়েছেন। নির্মাতা এবার শুটিং করবেন বাঁধনকে নিয়ে। ইতিমধ্যে সিনেমার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন বাঁধন।

নতুন এই সিনেমা নিয়ে যোগাযোগ করা হয় বাঁধনের সঙ্গে। তিনি সিনেমাটিতে অভিনয় করার বিষয়টি স্বীকার করলেও এখনই এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাইলেন না। সবকিছু খোলাসা করতে আরও কয়েক দিন সময় চাইলেন বাঁধন। জানালেন, পুরোপুরি প্রস্তুতি শেষে কাজ শুরুর আগেই জানাবেন বিস্তারিত।

এদিকে সংবাদ প্রতিদিন জানিয়েছে, চলতি মাসের মাঝামাঝি সময়েই শুটিং শুরু করবেন বাঁধন। এতে বাঁধনের সঙ্গে রয়েছেন সাকিব আইয়ুব। তিনি এর আগে বলিউডের ‘ফারজি’ ও ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় অভিনয় করেছেন।

সম্প্রতি বাঁধন শেষ করেছেন রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘মাস্টার’ সিনেমার শুটিং। রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত এ সিনেমায় উপজেলা নির্বাহী অফিসারের চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। মাস্টার সিনেমা দিয়ে প্রথমবার একসঙ্গে পর্দায় দেখা যাবে দুই বন্ধু বাঁধন ও মমকে। ২০০৬ সালে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতা দিয়ে শোবিজে পথচলা শুরু দুজনের। তবে, এখন পর্যন্ত একসঙ্গে পর্দায় দেখা যায়নি তাঁদের।

এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে বাঁধনের ‘এশা মার্ডার: কর্মফল’ সিনেমাটি। সানী সানোয়ারের পরিচালনায় এই সিনেমায় প্রথমবার পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা সিনেমাটির।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eleven + four =