টালিউডে গাইলেন মেঘদলের শিবু

প্রথমবারের মতো টালিউডে গাইলেন দেশের জনপ্রিয় ব্যান্ড মেঘদলের ভোকালিস্ট শিবু কুমার শীল। পশ্চিমবঙ্গের নির্মাতা দেবালয় ভট্টাচার্য পরিচালিত ‘শ্রীস্বপনকুমারের বাদামি হায়নার কবলে’ চলচ্চিত্রে শোনা যাবে তাঁকে। ফেলুদা, ব্যোমকেশ, মিতিন মাসির পর এবার পর্দায় হাজির হচ্ছেন গোয়েন্দা দীপক চ্যাটার্জি। তাঁর চরিত্রে রয়েছেন জনপ্রিয় টালিউড অভিনেতা আবির চট্টোপাধ্যায়।

গত সোমবার প্রকাশ্যে এসেছে সিনেমাটির ট্রেলার। যেখানে সামনে এসেছে আবিরের দুটি সত্তা—একজন চূড়ান্ত হতাশ এবং তাঁর প্রতি কথায় ব্যঙ্গর সুর। অন্যজন আবার আত্মবিশ্বাসে ভরপুর গোয়েন্দা। সূত্রধর হিসেবে পরাণ বন্দ্যোপাধ্যায়কেও দেখা গেছে। আর রয়েছে শিবু কুমার শীলের কণ্ঠস্বর। তিনি গেয়েছেন ‘নির্বাসিত চাঁদ’ নামের গানটি। সুর ও সংগীত করেছেন অমিত চ্যাটার্জি।

জানা গেছে, এ সিনেমায় শিবুর যুক্ত হওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন বাংলাদেশি সংগীত পরিচালক ইমন চৌধুরী। তিনিই তাঁকে পরিচয় করে দিয়েছিলেন অমিত চ্যাটার্জির সঙ্গে, যিনি ছবিটির সংগীত পরিচালনা করেছেন।

গোয়েন্দা গল্পের ছবিটিতে প্লেব্যাক প্রসঙ্গে শিবু কুমার শীল বলেন, ‘আমাকে যখন গানটির লিরিক পাঠানো হয়, তখন মনে হলো ইন্টারেস্টিং। গল্পটাও তখন শেয়ার করেন অমিত চ্যাটার্জি। তিনি বলেন, গল্পটা এ রকম এবং এটা বটতলার থ্রিলার উপন্যাসে নির্মিত হচ্ছে। থ্রিলারের রকমফের আছে। ‘‘বটতলার সাহিত্য’’ বেশ প্রান্তিক ও অবহেলিত। এই জনরার কথা শুনে আরও আগ্রহবোধ করি। মনে হলো, নিশ্চয়ই দারুণ কিছু হবে। তারপর গানটা রেকর্ড করে এখান থেকে পাঠালাম। ওনারাও খুব পছন্দ করল।’

সিনেমাটির গল্পে দেখা যাবে, শহরে বাদামি হায়েনার উৎপাত। আর এই গ্যাং বেশ বিপজ্জনক। এমন গ্যাংয়ের হাত থেকে শহরকে একজনই বাঁচাতে পারে—তিনি দীপক চ্যাটার্জি, তথাকথিত ‘বটতলার ডিটেকটিভ’। সেই চরিত্রেই মারকাটারি অ্যাকশনের মেজাজে দেখা গেছে আবিরকে। সিনেমাটি ১২ জানুয়ারি স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তির কথা রয়েছে। আবির ও পরাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও এতে অভিনয় করেছেন গৌতম হালদার, শ্রুতি দাস, লোকনাথ দে, প্রতীক দত্ত প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 5 =