ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব: ‘বিজয়ার পরে’ নিয়ে আজ থাকবেন মমতাশঙ্কর ও স্বস্তিকা

কলকাতার প্রেক্ষাগৃহতে এখন চলছে ‘বিজয়ার পরে’। অভিজিৎ শ্রী দাস পরিচালিত সিনেমাটি মুক্তি পেয়েছে ১২ জানুয়ারি। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে স্থান পেয়েছে ‘বিজয়ার পরে’।

আজ রাজধানীর জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অডিটরিয়ামে রয়েছে এ সিনেমার প্রদর্শনী। ঢাকার দর্শকদের সঙ্গে নিজের সিনেমা দেখতে ও সিনেমাটি নিয়ে কথা বলতে কয়েক দিন আগেই বাংলাদেশে এসেছেন স্বস্তিকা মুখার্জি। গতকাল ঢাকায় পৌঁছেছেন অভিনেত্রী মমতাশঙ্কর ও পরিচালক অভিজিৎ।

ঢাকায় এ কদিন নিজের মতো ঘুরে বেড়াচ্ছেন স্বস্তিকা। দর্শনীয় স্থানগুলোতে যাচ্ছেন, পছন্দের খাবার খাচ্ছেন। গতকাল তিনি গিয়েছিলেন মাওয়া ঘাটে, ইচ্ছে ছিল পদ্মা নদী দেখার। মাওয়া ঘাট থেকে একটি ভিডিও বার্তা দিয়ে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন বিজয়ার পরে সিনেমার প্রদর্শনী দেখার।

স্বস্তিকা বলেন, ‘ঢাকায় এসেছি চার দিন হলো। বন্ধুদের সঙ্গে মাওয়া ঘাটে এসেছি। অনেকক্ষণ সময় লাগল। অনেক ট্রাফিকে আটকে ছিলাম, আর ভাবছিলাম সূর্য ডোবার আগে যেন পৌঁছাতে পারি, তাহলে পদ্মা নদীটা দেখতে পারব। বুধবার জাতীয় জাদুঘরে বিজয়ার পরে সিনেমার স্ক্রিনিং আছে। সবার জন্য উন্মুক্ত। মমতাশঙ্কর ও পরিচালক অভিজিৎ এসে পৌঁছেছেন। প্রদর্শনীতে আমরা থাকব। সবাই আসবেন, তাহলে সবার সঙ্গে বসে সিনেমাটি দেখতে পারব। আমার খুবই ভালো লাগবে, কারণ আমি বহু বছর পর ঢাকায় এসেছি।’

আত্মযন্ত্রণায় কাতর এক প্রবীণ দম্পতির গল্পে নির্মিত এই সিনেমায় মমতা শঙ্করের স্বামীর চরিত্রে অভিনয় করেছেন দীপঙ্কর দে। এতে মীর আফসার আলী, মিশকা হালিম, বিদীপ্তা চক্রবর্তী, ঋতব্রত মুখোপাধ্যায়, খেয়া চট্টোপাধ্যায়সহ আরও অনেকে রয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

7 − four =