তৈরি হবে জওয়ান সিনেমার সিক্যুয়েল

দক্ষিণ ভারতের নির্মাতা অ্যাটলি কুমার এ পর্যন্ত তৈরি করেছেন পাঁচটি সিনেমা। প্রতিটি সিনেমাই বক্স অফিসে আয় করেছে রেকর্ড পরিমাণ অর্থ। ‘রাজা রানী’, ‘থেরি’, ‘মার্শাল’ ও ‘বিগিল’ সিনেমার পর অ্যাটলি পরিচালিত সর্বশেষ প্যান ইন্ডিয়ান সিনেমা ‘জওয়ান’ মুক্তি পেয়েছে ৭ সেপ্টেম্বর। বক্স অফিসে একের পর এক রেকর্ড ভাঙছে সিনেমাটি।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে প্রায় ৯০০ কোটি রুপি। এর মাঝেই পরিচালক জানালেন ‘জওয়ান ২’ বানাতে চান তিনি। তবে আজাদ চরিত্রের চেয়ে তাঁর বাবা বিক্রম রাঠোরকে নিয়েই বেশি আগ্রহ তাঁর। দুটো চরিত্রেই অভিনয় করেছেন শাহরুখ খান।

জওয়ান সিনেমার শেষ দৃশ্যেও ছিল নতুন মিশনের ইঙ্গিত, তাই অনেকেরই ধারণা ছিল জওয়ান ২ তৈরি হতে পারে। সে বিষয়টিই পরিষ্কার হলো পরিচালক অ্যাটলির বক্তব্যে। সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক বলেন, ‘আমার সব সিনেমার শেষটা ওপেন এন্ডিং হয়। এমনকি কোনো সিনেমার সিক্যুয়েলের কথাও ভাবি না আমি।

তবে জওয়ান নিয়ে আমার বিশেষ আগ্রহ আছে। তাই শক্তিশালী কোনো গল্প পেলে আমি এর সিক্যুয়েল তৈরি করব। তবে নির্মাতা হিসেবে আজাদ চরিত্রের চেয়ে তার বাবা বিক্রম রাঠোর চরিত্রটির প্রতি আমার বিশেষ আগ্রহ আছে। তাই সুযোগ পেলে আমি বিক্রম রাঠোরকে নিয়ে সিনেমার স্পিনঅফও বানাতে চাই।’

এরই মধ্যে জওয়ান সিনেমাটি কিনে নিয়েছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। অ্যাটলি জানিয়েছেন, ওটিটির জন্য জওয়ানের বিশেষ সংস্করণ তৈরি হচ্ছে। ওটিটির দর্শকদের জন্য তাই থাকছে নতুন চমক। এ বিষয়ে অ্যাটলি বলেন, ‘ওটিটিতে জওয়ানের আরও বিস্তারিত সংস্করণ প্রকাশ করা হবে। সিনেমায় আবেগের নিখুঁত অনুপাত ছিল। তবে ওটিটির জন্য ভিন্ন কিছু ভাবছি আমরা। এর মাঝেই আমার দল কাজ শুরু করে দিয়েছে। তাই ওটিটির দর্শকদের জন্য বিশেষ কিছু চমক থাকছে এটা নিশ্চিত।’

জওয়ান মুক্তির আগে শোনা গিয়েছিল ক্যামিও চরিত্রে থাকবেন বিজয় থালাপতি। তবে সিনেমায় দেখা যায়নি বিজয়কে। এ প্রসঙ্গে অ্যাটলি জানান, শাহরুখ খান ও বিজয় থালাপতিকে একসঙ্গে নিয়ে একটি সিনেমা তৈরি করতে চান তিনি। সিনেমার নাম হবে ‘টু হিরো’।

তবে জওয়ানের সাফল্যের পর অ্যাটলি এরই মধ্যে ব্যস্ত হয়ে পড়েছেন তাঁর নতুন তামিল সিনেমার পরিকল্পনা নিয়ে। সেই সিনেমায় অভিনয় করবেন পুষ্পাখ্যাত আল্লু অর্জুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × three =