দুই বছর পর অনুষ্ঠিত হচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’

দুই বছর পর ফিরছে ‘জয় বাংলা কনসার্ট’। আগামী ৮ মার্চ সেই চিরচেনা ভেন্যু আর্মি স্টেডিয়ামেই হতে যাচ্ছে বিশাল এই মিউজিক্যাল ইভেন্ট। তথ্যটি  নিশ্চিত করেছেন কনসার্টের ব্যবস্থাপনায় থাকা প্রতিষ্ঠান মেইনস্প্রিং লিমিটেডের কর্মকর্তা প্রতীক।

তিনি বলেন, ‘কয়েকদিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেওয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করেছি। এবার মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে। যেহেতু দুই বছর পর হচ্ছে, সে কারণে দর্শকের আগ্রহও অনেক বেশি। এজন্য আমরা অনেক ভেবেচিন্তে পরিকল্পনা সাজাচ্ছি। যাতে সবাই নিরাপদে, আনন্দে কনসার্ট উপভোগ করতে পারে।

প্রতীক আরও জানান, যেহেতু ৮ মার্চ নারী দিবস, তাই কনসার্টে এটিও উদযাপন করা হবে। নারীদের জন্য আলাদা কর্নার থাকবে। দুপুর ১২টায় কনসার্টের গেট খুলে দেওয়া হবে। এর ঘণ্টাখানেক পর শুরু হবে পারফর্মেন্স। শেষ হবে রাত সাড়ে ১০টায়।

তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা এই কনসার্টের মূল উদ্যোক্তা। তাদের পেজ থেকেই জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে। সেখানে খোঁজ নিয়ে জানা গেলো, ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

দেশের অন্যতম নিয়মিত সংগীত আসর ‘জয় বাংলা কনসার্ট’। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং স্বাধীনতা যুদ্ধের প্রতি শ্রদ্ধা জানাতে ২০১৫ সাল থেকে এই কনসার্ট হয়ে আসছে। রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই এটি অনুষ্ঠিত হয়। কিন্তু মহামারি করোনার কারণে মাঝে দুই বছর দর্শক-শ্রোতাকে অতৃপ্তি নিয়েই থাকতে হয়েছে।

কনসার্টটি দেখতে কোনও টাকা লাগে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হয়। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকিট। এ বিষয়ে প্রতীক জানান, আজ বুধবারই (১ মার্চ) রেজিস্ট্রেশন চালু হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + seven =