দুই মাস পর মাঠে ফিরছেন মেসি

মিয়ামি, ১৪ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : দীর্ঘ দুই মাস পর ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন লিওনেল মেসি। গোঁড়ালির ইনজুরির কারনে তিনি মাঠের বাইরে ছিলেন। ইন্টার মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো এই তথ্য নিশ্চিত করেছে।

মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্স ও সব মিলিয়ে টেবিলের শীর্ষ দল ইন্টার মিয়ামি আগামীকাল রোববার ফিলাডেলফিয়া ইউনিয়নের মুখোমুখি হবে।

এ সম্পর্কে মার্টিনো শুক্রবার অনুশীলনের আগে বলেছেন, ‘মেসি এখন সুস্থ আছেন। বৃহস্পতিবার সে অনুশীলন শুরু করেছে। আশা করছি পরবর্তী ম্যাচে সে মাঠে নামতে পারবে। অনুশীলন শেষে তাকে নিয়ে পূর্ণাঙ্গ কৌশল ঠিক করবো। তবে এটা নিশ্চিত মেসি কাল খেলবে।’

গত ১৪ জুলাই কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে মেসি ডান গোঁড়ালিতে চোট পান। তারপর থেকে তিনি মাঠের বাইরে রয়েছে। এ সময়েল মধ্যে মিয়ামির হয়ে এমএলএস’র আটটি ম্যাচ ছাড়াও এ মাসে বিশ^কাপ বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে পারেননি।

মার্টিনো আরো বলেন, ‘বিশে^র সেরা খেলোয়াড়কে আবারো দলে ফিরে পাওয়া সত্যিই দারুন বিষয়। ইতোমধ্যেই আমরা বেশ ছন্দে আছি, মেসিকে পেয়ে আমরা সবাই দারুন খুশী। ’

ইতোমধ্যেই এমএলএস কাপের প্লেঅফে খেলার যোগ্যতা অর্জণ করেছে ইন্টার। আগামী ১৯ অক্টোবর নিয়মিত মৌসুম শেষ হবার পর তাদের সিডিং চূড়ান্ত হবে। পরের সপ্তাহ থেকে প্লেঅফ শুরু হবে। আগামী ৭ ডিসেম্বর এমএলএস কাপ শেষ হবে।

মিয়ামির ফিনিশ উইঙ্গার রবার্ট টেইলর জানিয়েছেন অনুশীলনে মেসি ফেরার বিষয়টি দলকে দারুন অনুপ্রানীত করে তুলেছে, ‘আমরা ইতোমধ্যেই বেশ আত্মবিশ্বাসী অবস্থায় আছি। কিন্তু মেসি অনুশীলনে ফেরার বিষয়টি দলকে আরো বেশী আত্মবিশ্বাসী করে তুলেছে। আশা করছি দ্রুতই সে মাঠে নামতে পারবে। তার মধ্যে অসম্ভব নেতৃত্ব গুণ আছে। অনুশীলনে সে যতটা পরিশ্রমী তা সত্যিই অভাবনীয়। অনুশীলনে ছোটখাটো বিষয় যাই হোকনা কেন মেসি সেটা জিততে চায়। হোক সেটা ফুটবল কিংবা টেনিস। সে শুধুমাত্র নিজেকে মাঠে জয়ী দেখতে চায়। যেটা অন্যদেরও অনুপ্রেরণা যোগায়।’

আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি যাতে আর ইনজুরিতে না পড়েন সেই আশা করেছেন টেইলর। তার মতে, দুই মাস যেকোন খেলোয়াড়ের জন্য দীর্ঘ সময়। সে বিশ্বে সেরা খেলোয়াড়। সে কারনে আগে যে মেসিকে মাঠে দেখা গেছে দীর্ঘ বিরতির পর তার মধ্যে কোন পরিবর্তণ আসবে বলে মনে হয়না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − 8 =