দেশের আট বিভাগে আট কনসার্ট

গানে গানে দেশ মাতাবে তাপস অ্যান্ড ফ্রেন্ডস। আগামী অক্টোবর ও নভেম্বর মাসে সারা দেশের আটটি বিভাগে আটটি কনসার্টে অংশ নেবে তাপস অ্যান্ড ফ্রেন্ডস। তাপস লাইভ ২০২৩ শিরোনামে গতকাল সোশ্যাল মিডিয়ায় কনসার্টের তারিখ ও স্থান ঘোষণা করেছেন তাপস অ্যান্ড ফ্রেন্ডসের প্রধান ও গানবাংলার অন্যতম কর্ণধার শিল্পী কৌশিক হোসেন তাপস।

তাপস জানিয়েছেন, কনসার্টের শুরু হবে সিলেট থেকে। ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে সিলেটের কনসার্ট। এরপর তাঁরা চলে যাবেন রাজশাহী। সেখানে গাইবেন ৩১ অক্টোবর। এরপর নভেম্বরজুড়ে তাঁরা অংশ নেবেন ছয়টি কনসার্টে। ৩ নভেম্বর রংপুর, ৭ নভেম্বর ময়মনসিংহ, ১০ নভেম্বর ঢাকা, ১৪ নভেম্বর খুলনা, ১৭ নভেম্বর চট্টগ্রাম এবং ২১ নভেম্বর বরিশালে কনসার্ট করবেন তাঁরা। বরিশালের কনসার্ট দিয়েই শেষ হবে আয়োজন।

কনসার্টের মূল শিরোনাম কী হবে সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে, তাপস লাইভ ২০২৩ শিরোনামেই চলছে প্রাথমিক প্রস্তুতি, ঘোষণা করা হয়েছে কনসার্টের স্থান ও তারিখ। এই আয়োজনে তাপসের সঙ্গে থাকবেন দেশ ও বিদেশের মিউজিশিয়ান ও শিল্পীরা। তবে শিল্পীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেননি তাপস। জানা গেছে, শিল্পীদের সঙ্গে আলোচনা করে কে কোথায় গাইবেন সেই তালিকা তৈরি হচ্ছে। শিগগিরই অনুষ্ঠানের পৃষ্ঠপোষক, শিল্পীতালিকা জানানো হবে।

এ বিষয়ে গানবাংলার সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির মুখপাত্র রুদ্র হক জানিয়েছেন, মূলত গানবাংলার উইন্ড অব চেঞ্জ-এর শিল্পীরাই থাকবেন কনসার্টে। তাছাড়া, এর আগে এ ধরনের কনসার্টে জেমস, আইয়ুব বাচ্চু, মমতাজের মতো তারকা শিল্পীরাও অংশ নিয়েছেন। এবারও তেমন প্রস্তুতিই নেওয়া হচ্ছে। এখন পর্যন্ত সম্ভাব্য তালিকায় রয়েছেন শিল্পী তন্ময় তানসেন, মিজান, ঐশি, ইমরান মাহমুদুল, কনা, পারভেজ সাজ্জাদ, প্রতীক হাসান, পূজা, রেশমি মির্জাসহ অনেকেই। তবে চূড়ান্ত তালিকাসহ কনসার্টের বিস্তারিত জানতে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × four =