দেশে মুক্তির অনুমতি পেল মোশাররফের হুব্বা

১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ব্রাত্য বসু পরিচালিত ‘হুব্বা’। এ সিনেমার নামভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের মোশাররফ করিম। সিনেমাটি তৈরি হয়েছে পশ্চিমবঙ্গের হুগলির শীর্ষ সন্ত্রাসী হুব্বা শ্যামলকে কেন্দ্র করে। যাকে সবাই ডাকত হুগলির দাউদ ইব্রাহিম বলে। সিনেমাটি একই দিনে বাংলাদেশে মুক্তির জন্য আবেদন করেছিল প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। গতকাল প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ থেকে জানানো হয়, দেশের হলে মুক্তির অনুমতি পেয়েছে তারা।

জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘আমরা পারমিশন পেয়েছি, এখন হুব্বা মুক্তিতে আর কোনো বাধা রইল না। ১৯ জানুয়ারি হুব্বা দেখবেন আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে।’ বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ আজকের পত্রিকাকে বলেন, ‘হুব্বা আমদানি করার জন্য আমরা অনুমতি পেয়েছি। দু্-এক দিনের মধ্যেই সেন্সর বোর্ডে জমা দেব। ছাড়পত্র পেলেই ভারতের সঙ্গে একই দিনে দেশের দর্শক হলে বসে সিনেমাটি উপভোগ করতে পারবে।’

মন্ত্রণালয় থেকে অনুমতি পেলেও এখনো একই দিনে হুব্বার মুক্তি নিয়ে রয়েছে অনিশ্চয়তা। প্রযোজক সমিতির অলিখিত নিয়ম অনুযায়ী, ঈদ ছাড়া একই সপ্তাহে দুটির বেশি সিনেমা মুক্তি দেওয়ার সুযোগ নেই। পরিবেশক সমিতির তথ্য অনুযায়ী, ১৯ জানুয়ারি মুক্তির তালিকায় আছে আরও দুটি বাংলা সিনেমা—চয়নিকা চৌধুরীর ‘কাগজের বউ’ ও মেহেদী হাসানের ‘শেষ বাজি’। কাগজের বউ সিনেমায় অভিনয় করেছেন ডি এ তায়েব ও পরীমণি। অন্যদিকে শেষ বাজি সিনেমায় আছেন সাইমন সাদিক ও শিরিন শিলা।

১৯ জানুয়ারি মুক্তির কথা জানিয়ে দুটি সিনেমার প্রচারণা চালাচ্ছেন সংশ্লিষ্টরা। ইতিমধ্যে গান ও টিজার প্রকাশ করা হয়েছে। শেষ মুহূর্তে যদি এই দু্ই সিনেমার যেকোনোটি মুক্তির সিদ্ধান্ত থেকে সরে আসে, তাহলেই একই দিনে মোশাররফ করিমের হুব্বা মুক্তি পেতে পারে। অন্যথায় দেশের হলে পরবর্তী সপ্তাহে মুক্তি দিতে হবে, এমনটি জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ বিষয়ে জানতে চাওয়া হলে আবদুল আজিজ বলেন, ‘আমরা এখনো জানি না এই সপ্তাহে কয়টি সিনেমা নিবন্ধন করা আছে। পরিবেশক সমিতির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে জানাতে পারব।’

শেষ পর্যন্ত একই দিনে হলে বসে দেশের দর্শক হুব্বা দেখতে পারবেন কি না, সেটা সময়ই বলে দেবে। তবে বিদেশি সিনেমা আমদানির রেকর্ড ভালো নয় জাজ মাল্টিমিডিয়ার। এর আগে জিতের ‘মানুষ’ ও সালমান খানের ‘টাইগার থ্রি’ আমদানি করার জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদন করেছিল জাজ মাল্টিমিডিয়া। শেষ পর্যন্ত সিনেমা দুটি বাংলাদেশে মুক্তি দিতে পারেনি প্রতিষ্ঠানটি। জাজ না পারলেও জিতের মানুষ দেশের হলে যৌথভাবে মুক্তি দিয়েছিল অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এ নিয়ে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছিল জাজ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 + 9 =