‘দ্য কেরালা স্টোরি’ ২০০ কোটির ক্লাবে

২০০ কোটির ক্লাবে পা রাখল সুদীপ্ত সেনের পরিচালিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির ১৭ দিনের মাথায় শত বাধা পেরিয়ে এই সিনেমার ঝুলিতে জমা হয়েছে ২০৩.৪৭ কোটি টাকা।  জি নিউজ তাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

দ্য কেরালা স্টোরি সিনেমাটি মুক্তির পর থেকেই নানান বাধা এসেছে। চলেছে নানান বিতর্ক। তবে এতোকিছুর পরও সাফল্যের পথ খুঁজে পেয়েছে সিনেমাটি। চলতি বছরের প্রথম হিট ছবি শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত সিনেমা পাঠানের পর ব্যবসায় সফল সিনেমা হিসেবে নাম লেখাল দ্য কেরালা স্টোরি।

সালমান খান যেখানে বক্স অফিসে ১০০ কোটির ব্যবসা করতে খাবি খেয়েছেন সেখানে মাত্র আড়াই সপ্তাহেই ২০০ কোটির গণ্ডি পার করে ফেলল সিনেমাটি। গতকাল সোমবার ভারতে ৪.৫০ কোটি টাকা আয় করে এই ছবি। যার সুবাদে এখন পর্যন্ত দ্য কেরালা স্টোরির কালেকশন দাঁড়িয়েছে ২০৩.৪৭ কোটি টাকা।

প্রথম দিন–৮.০৩ কোটি, দ্বিতীয় দিন–১১ কোটি, তৃতীয় দিন–১৬.৪ কোটি, চতুর্থ দিন–১০.০৭ কোটি, পঞ্চম দিন–১১.০৪ কোটি, ষষ্ঠ দিন-১২ কোটি, সপ্তম দিন–১২.৫ কোটি, অষ্টম দিন–১২.৩৫ কোটি, নবম দিন–১৯.৫ কোটি, দশম দিন–২৩.৭৫ কোটি, একাদশ দিন–১০.০৩ কোটি, দ্বাদশ দিন-৯.৬৫ কোটি, ত্রয়োদশ দিন–৮.০৩ কোটি, চতুর্দশ দিন–৭ কোটি, পঞ্চদশ দিন–৬.৬ কোটি, ষোড়শ দিন–৯.৫ কোটি, সপ্তদশ দিন-১১ কোটি।

মুক্তির পর থেকেই দ্য কেরালা স্টোরি সিনেমা নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। ভারতের পশ্চিমবঙ্গে ও তামিলনাড়ুতে এই ছবিটি নিষিদ্ধ করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, আইএসে যোগ দেওয়া ধর্মান্তরিত কেরালার নারীদের নিয়ে নির্মিত ‘দ্য কেরালা স্টোরি’। সিনেমায় ধর্মান্তরিত নারীর যে সংখ্যা দাবি করা হয়েছে, তা নিয়েই বেশি বিতর্ক হচ্ছে। ধর্মান্তরিত নারীর সংখ্যা নিয়ে আপত্তি তুলেছেন খোদ কেরালার মুখ্যমন্ত্রী পিনারই ভিজয়ন। তিনি বলেছেন, এটা ‘প্রচারণামূলক’ সিনেমা, কোনোভাবেই তার রাজ্যের গল্প নয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen + 14 =