ধর্মঘটের সমর্থনে দুই মাস শুটিং স্থগিত করলেন ব্র্যাড পিট

‘গ্র্যান্ড প্রিক্স’, ‘লা ম্যানস’, ‘ডেজ অব থান্ডার’, ‘ফোর্ড ভার্সাস ফেরারি’সহ হলিউডে বেশ কিছু সিনেমা তৈরি হয়েছে কার রেসিং নিয়ে। ব্র্যাড পিটও একটি সিনেমা করছেন ফর্মুলা ওয়ান কার রেসিং নিয়ে। জোসেফ কসিনস্কি পরিচালিত সিনেমাটির প্রাথমিকভাবে নাম রাখা হয়েছে ‘অ্যাপেক্স’। এরই মধ্যে লন্ডন ও বুলগেরিয়ায় সিনেমাটির উল্লেখযোগ্য অংশের শুটিং হয়েছে।

কথা ছিল, আগামী দুই মাস একটানা শুটিং হয়ে শেষ হবে সিনেমার কাজ। কিন্তু হঠাৎই ব্র্যাড পিট শুটিং স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন।হলিউডে চলতে থাকা ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করে কাজ বন্ধ রাখার এ সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা।

দুই সপ্তাহের বেশি সময় ধরে হলিউডে শিল্পীদের ধর্মঘট চলছে। আগে থেকেই ধর্মঘট করছিলেন কাহিনিকার-চিত্রনাট্যকারেরা। তাঁদের সঙ্গে সম্প্রতি যোগ দিয়েছেন হলিউডের অভিনয়শিল্পীরাও। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল, ধর্মঘট চলাকালে হলিউডের ‘এ লিস্টার’ অভিনেতারা তাঁদের চলতি কাজ শেষ করতে পারবেন, বিশেষ করে সেই শুটিং যদি হয় যুক্তরাষ্ট্রের বাইরে। ব্র্যাড পিট এ লিস্টার অভিনেতাদের দলেই পড়েন। তবে কাজের ব্যাপারে ছাড় থাকলেও সেই বাড়তি সুবিধা নিতে রাজি নন ব্র্যাড।

সিনেমার পরবর্তী শুটিং শিডিউল ফেলা হয়েছিল বুদাপেস্টে। শুটিংয়ের জন্য লন্ডন থেকে বিশেষ ক্যামেরাও আনানো হয়েছিল। কিন্তু সেখানে শুটিং শুরুর আগেই ব্র্যাড পিট জানিয়ে দিয়েছেন, আগামী দুই মাস সব ধরনের শুটিং থেকে বিরত থাকবেন তিনি।

আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানাতেই তাঁর এই পদক্ষেপ। জিও নিউজ জানিয়েছে, শুটিং বন্ধ করবেন কি না এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গত দুই সপ্তাহে একাধিকবার টিমের সঙ্গে মিটিং করেছেন ব্র্যাড। অবশেষে তিনি শুটিং বন্ধের সিদ্ধান্তে স্থির হয়েছেন।

অভিনেতার এমন সিদ্ধান্তে নতুনভাবে সাজাতে হচ্ছে শুটিং শিডিউল। সংবাদমাধ্যম ডেডলাইন জানিয়েছে, পরবর্তী শুটিংয়ের শিডিউল ফেলা হয়েছে নভেম্বরে, লাসভেগাসে। সবাই আশা করছেন, নভেম্বরের আগেই চিত্রনাট্যকার ও শিল্পীদের এই আন্দোলন একটা সমাধানের জায়গায় পৌঁছাবে। গতি ফিরবে হলিউডে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 5 =