নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: স্কটল্যান্ডকে ১২০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

শারজাহ, ৩ অক্টোবর ২০২৪ (বাসস) : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করেছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন অধিনায়ক নিগার সুলতানা। স্মরনীয় এ ম্যাচটি দেশের মাটিতেই খেলতে পারতেন নিগার। কিন্তু রাজনৈতিক পট পরিবর্তনের কারনে নিরাপত্তা পরিস্থিতি খারাপ হওয়ায় বাংলাদেশ থেকে বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে সড়িয়ে নেয় আইসিসি।

আজ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ২৭ বলে ২৬ রান সংগ্রহ করেন বাংলাদেশের দুই ওপেনার সাথী রানী ও মুরশিদা খাতুন। ১টি চারে ১৪ বলে ১২ রান করে প্রথম ব্যাটার হিসেবে আউট হন মুরশিদা।

দ্বিতীয় উইকেটে সাথীর সাথে বাংলাদেশের রানের চাকা ঘুড়িয়েছেন তিন নম্বরে নামা সোবহানা মোস্তারি। এই জুটি রান ১’শ পার করে। ৪৪ বলে ৪২ রান যোগ করে বিচ্ছিন্ন হন তারা। ১২তম ওভারে সাজঘরে ফেরার আগে ৩টি চারে ৩২ বলে ২৯ রান করেন সাথী।

সাথীর বিদায়ে ক্রিজে এসে রান আউটের ফাঁদে পড়ে গোল্ডেন ডাক মারেন অভিষেক ম্যাচ খেলতে নামা তাজ নেহার।

উইকেটে সেট হয়ে বড় ইনিংস খেলতে পারেননি সোবহানা। ২টি বাউন্ডারিতে ৩৮ বলে ৩৬ রান করেন তিনি।

৮৬ রানে চতুর্থ উইকেট পতনের পর বাংলাদেশের মিডল অর্ডারকে চেপে ধরেন স্কটল্যান্ডের অফ-স্পিনার সাসকিয়া হর্লি। ১৮তম ওভারে স্বর্ণা আকতার ও রিতু মনিকে শিকার করেন হর্লি। স্বর্ণা ও রিতু ৫ রান করে করেন। ১০৩ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

শেষ দিকে অধিনায়ক নিগার সুলতানার ১টি চারে ১৮ বলে ১৮ এবং ফাহিমা খাতুনের ২টি বাউন্ডারিতে ৫ বলে অপরাজিত ১০ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রানের পুঁজি পায় বাংলাদেশ।

হর্লি ২ ওভারে ১৩ রানে ৩ উইকেট নেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + 11 =