নিউ জিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলে ফিরলেন মাহমুদুল্লাহ, তামিম

চলতি মাসে ঘরের মাঠে সফরকারী  নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ দলে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল।  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য গতকাল  ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ব্যাট হাতে ভাল করতে না পারায় গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের পর দল থেকে বাদ পড়েন  মাহমুদুল্লাহ। অন্যদিকে পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে না ওঠায় এশিয়া কাপ মিস করেন তামিম।

নিউ জিল্যান্ড সিরিজের বিশ্রাম দেয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান  মিরাজ এবং তিন পেসার  তাসকিন আহমেদ, হাসান মাহমুদও শরিফুল  ইসলামকে। সাকিবের অনুপুস্থিতিতে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন লিটন দাস।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন ব্যাটার  নাইম শেখ, আফিফ হোসেন এবং শামিম পাটোয়ারি।  তামিম, মাহমুদুল্লাহর রিয়াদের  সঙ্গে দলে  ফিরেছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহানও। দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ বাঁ-হাতি জাকির হাসান, পেসার  সৈয়দ খালেদ আহমেদ ও লেগ স্পিনার  রিশাদ হোসেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। সিরিজের  সব ম্যাচই  অনুষ্ঠিত হবে   মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট  স্টেডিয়ামে।

১ম ও ২য় ম্যাচের জন্য বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × four =