নির্মাতা শরাফ আহমেদ জীবনের জন্মদিন আজ

শরাফ আহমেদ জীবনের ২৭ ফেব্রুয়ারি ১৯৮২ সালে লাউটিলার তারাকান্দা উপজেলার ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। শরাফ আহমেদ জীবন ‌একজন নির্মাতা। তবে এখন অভিনেতা হিসেবে পরিচিত! বিশেষ করে কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’-এ ‘বোরহান’ চরিত্রটি তাকে ব্যাপক আলোচনায় আনে। একই নির্মাতার ‘ফিমেল’-এর দুই কিস্তিতে ‘লাবু কমিশনার’ চরিত্রের মাধ্যমেও জনপ্রিয় হয়ে ওঠেন জীবন।

শরাফ আহমেদ জীবন অভিনেতা হিসেবে এখন পরিচিতি পেলেও বহু আগে বিজ্ঞাপন ও নাটক নির্মাতা হিসেবে সুপরিচিত। তার পরিচালিত ‘চৌধুরী সাহেবের ফ্রি অফার’, ‘সিরিয়াস কথার পরের কথা’, ‘হাওয়াই মিঠাই’, ‘আবার তোরা মানুষ হ’র মতো একাধিক দর্শক নন্দিত নাটক আছে।

তবে ‘ব্যাচেলর পয়েন্ট’-খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির কারণে জীবন নির্মাতা পরিচয় ছাপিয়ে হয়ে উঠেছেন অভিনেতা! এ জন্য তিনি বোরহান ভাই, লাবু কমিশনার, ক্রাইম রিপোর্টার হালিম চরিত্রের বদলৌতে ব্যাপকভাবে পরিচিতি অর্জন করেন। জীবনের মূল শিকড় যে নির্মাণে সেটি হয়তো অনেকেই ভুলতে বসেছেন!

নিয়মিত অভিনয় করলেও জীবন চান, নির্মাতা হিসেবে মানুষের কাছে পৌঁছুতে! শুরু থেকে চাচ্ছিলেন সিনেমা বানাতে। কিন্তু বানিয়েছেন নাটক ও বিজ্ঞাপন। এখন তার অভিনয় যেহেতু মানুষ পছন্দ করছেন, তাই অভিনয়কে তিনি ‘উপরি পাওনা’ মনে করেন!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 + 4 =