‘নীতিশাস্ত্র’ ছবিতে মিথিলার সঙ্গে অভিনয়ে কণ্ঠশিল্পী ইমন

বাংলার দুই প্রিয়মুখ এবার এক হলেন। অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হলেন একই ছবিতে। নাম ‘নীতিশাস্ত্র’। নির্মাণে অরুণাভ খাসনবিশ। এতে মিথিলা অভিনয় করছেন একজন চিকিৎসকের ভূমিকায়। অন্যদিকে ইমন চক্রবর্তীর অভিনয়ের খাতাটা খুলতে যাচ্ছে এই ছবির মাধ্যমেই!

রাফিয়াথ রশিদ মিথিলা বলেন, ‘‘রাজর্ষি দে’র ‘মায়া’ শেষ করলাম। রিঙ্গো দা’র ‘আ রিভার ইন হ্যাভেন’-এর প্রস্তুতি নিচ্ছি। এরমধ্যে যুক্ত হলাম ‘নীতিশাস্ত্র’তে। তিনটি ছবির চরিত্রই বেশ শক্ত-পোক্ত মনে হয়েছে। তাই যুক্ত হলাম। আর শেষ কাজটি হচ্ছে চারটি ছোট গল্পের সমন্বয়ে অ্যান্থলজি ফিল্ম। আমার গল্পটির নাম ‘ধী’। এখানে আমি একজন চিকিৎসকের চরিত্রে কাজ করবো।’’

‘নীতিশাস্ত্র’ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘টলিউডে এটা আমার প্রথম অ্যান্থলজি ফিল্ম। তবে এমন ধারার ছবিতে কাজ করার অভিজ্ঞতা এটাই প্রথম নয়। বাংলাদেশের রবিউল আলম রবি’র ‘ঊনলৌকিক’ করলাম। এবার এখানেও (কলকাতা) সেই ধারার কাজের অংশ হচ্ছি। এখন বিশ্বজুড়েই অ্যান্থলজি নির্মাণের একটা প্রভাব দেখা যাচ্ছে। আশা করছি অভিজ্ঞতাটা দারুণ হবে।’’

২৫ সেপ্টেম্বর থেকে ‘নীতিশাস্ত্র’র ইউনিটে যুক্ত হবে মিথিলা। এটি শেষ করেই অক্টোবরের শুরুর দিকে শুরু হবে রিঙ্গোর ‘আ রিভার ইন হ্যাভেন’-এর কাজ। মাসের শেষ নাগাদ ঢাকায় ফেরার কথা রয়েছে এই অভিনেত্রীর।

ছবির নির্মাতা অরুণাভ খাসনবিশ গত ১৩ বছর ধরে টলিউডের সঙ্গে যুক্ত সহকারী পরিচালক হিসেবে। ‘নীতিশাস্ত্র’র ‘মোক্ষ’ গল্পটিতে অভিনয় করছেন ইমন চক্রবর্তী। এর বাইরে ছবিটিতে আরও অভিনয় করছেন বিদীপ্তা চক্রবর্তী, রজতাভ দত্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায় প্রমুখ।

ঢাকাই অভিনেত্রী-কণ্ঠশিল্পী-সোশ্যাল ওয়ার্কার রাফিয়াথ রশিদ মিথিলার ক্যারিয়ার গ্রাফ আরও বিস্তৃত। ঢাকা জয় করে টলিগঞ্জে পা ফেলেই যার দৃপ্ত পদচারণা! দুই মাসেই তিন ছবিতে যুক্ত হলেন এই মেধাবী।

অন্যদিকে ‘তুমি যাকে ভালোবাসো’ ছাড়াও তার কণ্ঠে অসংখ্য গান এবং জি-বাংলার রিয়েলিটি শোয়ের বিচারক হওয়ার সুবাদে দুই বাংলায় ভালোই সুরের-ছড়ি ঘোরাচ্ছেন ইমন চক্রবর্তী।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × four =