চলচ্চিত্রাভিনেত্রী নুসরাত ফারিয়ার জন্মদিন আজ

আজ দুই বাংলার আলোচিত চলচ্চিত্রাভিনেত্রী নুসরাত ফারিয়ার জন্মদিন। চলচ্চিত্রে ফারিয়ার অভিষেক হয় ২০১৫ সালে। ইতোমধ্যে জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন ফারিয়া। তার ফেসবুক ও ফেসবুক পেইজে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তার ভক্ত ও কাছের প্রিয় মানুষরা।

যৌথ প্রযোজনার ‘আশিকী’ সিনেমার মাধ্যমে তিনি বড় পর্দায় নিজেকে মেলে ধরার সুযোগ পান। এই সিনেমার মাধ্যমেই জনপ্রিয় উপস্থাপিকা থেকে নায়িকা হিসেবে পথ চলা শুরু হয় ফারিয়ার। এর পর থেকে আর পিছে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সিনেমায় অভিনয় করে চলেছেন তিনি।

গত বছর এই দিনটা কাজের ব্যস্ততার মধ্য দিয়ে কেটে গেলেও আজকের এই দিনে উলেস্নখযোগ্য কোনো কাজ নেই অভিনেত্রীর। এ কারণে বেশ আনন্দঘন পরিবেশেই নিজের জীবনের বিশেষ এই দিনটা উদযাপন করবেন বলে উলেস্নখ করেছেন তিনি। এই দিনটিতে স্বামীকে নিয়েও লম্বা সময় কাটানোর ইচ্ছে রয়েছে তার। কাছের মানুষকে নিয়ে কেক কাটার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে দিনভর ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হবেন এই নায়িকা, গায়িকা ও উপস্থাপিকা।

এই অভিনেত্রীর পুরো নাম নুসরাত ফারিয়া মাজহার। ১৯৯৩ সালের এই দিনে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। আজ এই অভিনেত্রী ৩১ বছর পেরিয়ে ৩২-এ পা রাখলেন। দাদা আর্মি অফিসার হওয়ার সুবাদে তার শৈশব-কৈশোর কেটেছে ঢাকার আর্মি ক্যান্টনমেন্টে। ছোটবেলা থেকেই আর্মি অফিসার হতে চেয়েছিলেন ফারিয়া।

ভিন্নধর্মী উপস্থাপনা এবং বিজ্ঞাপনচিত্রের মডেলিংয়ের মাধ্যমে শোবিজে অল্প সময়ে বেশ পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। ২০১৫ সালে যৌথ প্রযোজনার ‘আশিকী’ সিনেমার মাধ্যমে উপস্থাপিকা থেকে বড় পর্দায় নায়িকা হিসেবে পথ চলা শুরু হয় ফারিয়ার। এরপর দুই বাংলাতেই তিনি নায়িকা হিসেবে পরিচিতি এবং খ্যাতি অর্জন করেছেন। শুধু উপস্থাপক বা সিনেমার নায়িকা নন, তিনি একজন গায়িকাও। বহুমাত্রিক গুণী এই অভিনেত্রী অল্প সময়ের পথ চলাতে কাজ করেছেন বেশ কিছু বড় বাজেটের সিনেমাতে; পেয়েছেন সাফল্যও। তাইতো কাজের স্বীকৃতি স্বরূপ মিলেছে টেলি সিনে অ্যাওয়ার্ড এবং মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

২০২১ সালে তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করেন। আরজে হিসেবে কাজের মধ্য দিয়ে গণমাধ্যমে আগমন তার। আরটিভির ‘ঠিক বলছেন তো’ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন নুসরাত ফারিয়া। ২০১২ সালে এনটিভির ‘থার্টিফাস্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটি ফারিয়া সবার নজর কেড়ে নেন।

২০১৩ সালের জানুয়ারিতে বলিউড পেস্ন-ব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠান উপস্থাপনা করে দারুণ প্রশংসিত হন তিনি। তার উপস্থাপিত বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের মধ্যে রয়েছে আরটিভির ‘লেট নাইট কফি উইথ নুসরাত ফারিয়া’, এসএ টিভির ‘ক্লিয়ার এসএ লাইভ স্টুডিও’, এটিএন বাংলার ‘ট্রেন্ড’, জিটিভির ‘লাক্স ওয়ার্ল্ড অব গস্ন্যামার’ এবং এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ড’, রেডিও ফুর্তিতে ‘নাইট শিফট উইথ ফারিয়া’ ইত্যাদি।

এছাড়া নুসরাত ফারিয়া ‘ডোর’ নামে ফ্যাশন হাউসের ব্র্যান্ড মডেল এবং ফেয়ার অ্যান্ড লাভলি, সিম্ফনি, সিটিসেল রিচার্জের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে কাজ করেন। হাতে রয়েছে বাংলাদেশি নির্মাতা দীপংকর দীপনের ‘ঢাকা-২০৪০’, পারভেজ আমিনের ‘পর্দার আড়ালে’, কলকাতার নির্মাতা রাজা চন্দের ‘ভয়’ এবং বিরসা দাস গুপ্তের ‘বিবাহ অভিযান-টু’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + 9 =