পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব ২০২৩

সরকারি সংগীত কলেজে ২৭ ফ্রেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়েছে দুদিনব্যাপি ‘পন্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব ২০২৩’। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসব উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন, শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের মহাপরিচালক অধ্যাপক তপন কুমার সরকার।

উৎসব অতিথি হিসেবে ছিলেন পণ্ডিত বারীণ মজুমদারের ছেলে ব্যান্ডতারকা ও দলছুটের প্রধান জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার। সভাপতিত্ব করেন সরকারি সংগীত কলেজের উপাধ্যক্ষ নাদিয়া সোমা সামাদ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে কলেজের উচ্চাঙ্গ, রবীন্দ্র, নজরুল সংগীত ও তালযন্ত্র বিভাগ।

২৮ ফেব্রুয়ারি সমাপনী দিনের অনুষ্ঠান শুরু হবে বিকাল ৪টায়। এতে প্রধান অতিথি থাকবেন আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সুরের ধারা কলেজ অব মিউজিকের অধ্যক্ষ রেজওয়ানা চৌধুরী বন্যা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী আজম ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়াল সিআইপি। সভাপতিত্ব করবেন সরকারি সংগীত কলেজের অধ্যক্ষ অধ্যাপক কৃষ্টি হেফাজ।

সাংস্কৃতিক পরিবেশনা করবে-কলেজের উচ্চাঙ্গ, রবীন্দ্র, নজরুল সংগীত ও তালযন্ত্র বিভাগ। আরো থাকবে ঢাকা, জগন্নাথ, ও কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের পরিবেশনা। থাকবে সরকারি সংগীত কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পরিবেশনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 1 =