পাঁচ বছর পর আলোর মুখ দেখছে ফেরদৌসের সিনেমা

২০১৮ সালে ঢাকায় মহরত হয়েছিল ‘যদি আরেকটু সময় পেতাম’ সিনেমার। মহরতের পাঁচ বছর পর আলোর মুখ দেখতে যাচ্ছে সিনেমাটি। আগামী বছরের শুরুতে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে চান নির্মাতা। ইতিমধ্যে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে যদি আরেকটু সময় পেতাম। জি এম ফুরুখের পরিচালনায় এতে ফেরদৌস আহমেদের সঙ্গে অভিনয় করেছেন সুইজারল্যান্ডের অভিনেত্রী সেলিন বেরান। এর আগে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের বিভিন্ন স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন সেলিন।

নির্মাতা জানিয়েছেন, প্রবাসী এক প্রেমিক যুগলের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে যদি আরেকটু সময় পেতাম। বেশির ভাগ শুটিং হয়েছে লন্ডনে। নির্মাতা জি এম ফুরুখ বলেন, ‘গল্পে দেখা যাবে, প্রবাসে বসবাসকারী এক বাঙালি ছেলে সেখানকার স্থানীয় এক মেয়ের প্রেমে পড়ে। মেয়েটি বিদেশি হওয়ায় এ বিয়েতে ছেলের বাবা রাজি হয় না। পরবর্তী সময়ে বাঙালি মেয়ে বিয়ে করে ছেলেটি। এরপর বিভিন্ন টানাপোড়েন দেখা দেয়। অনেক চড়াই-উতরাই আছে গল্পে। পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করার মতো একটি সিনেমা। গত সপ্তাহে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছি। আগামী বছর জাতীয় নির্বাচনের পর সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।’

এ সিনেমার শুটিংয়ের জন্য চারবার লন্ডনে যেতে হয়েছে ফেরদৌসকে। সিনেমাটি নিয়ে ফেরদৌস বলেন, ‘লন্ডনে শুটিং করার অনুমতি পাওয়া কঠিন বিষয়। এ ছাড়া মাঝে করোনার কারণে অনেক দিন সিনেমার শুটিং বন্ধ ছিল। সব মিলিয়ে শুটিংয়ের জন্য চারবার লন্ডন যেতে হয়েছে। শেষ পর্যন্ত সিনেমাটি দর্শকের সামনে আসছে, এটা শুনে খুব ভালো লাগছে।’

নির্মাতা আরও জানান, যদি আরেকটু সময় পেতাম সিনেমার প্রিমিয়ার হবে লন্ডনে। সে সময় উপস্থিত থাকবেন ফেরদৌস। চেষ্টা চলছে বাংলাদেশের সঙ্গে একই সময়ে লন্ডনে সিনেমাটি মুক্তি দেওয়ার।

এতে আরও অভিনয় করেছেন এলান ব্ল্যাক, সোনিয়া সুলতানা, লায়লা, গোলাম কবীর, নুরুল ইসলাম, হেলেন ইসলাম প্রমুখ। প্রযোজনা করেছেন তানভীর আহমেদ। আবহ সংগীতের দায়িত্বে ছিলেন ইমন সাহা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − twelve =