পিএসজির হয়ে মেসির সাথে খেলা মিস করেন এমবাপ্পে

প্যারিস, ৬ জানুয়ারি ২০২৪ (বাসস) : পিএসজির হয়ে সাবেক সতীর্থ লিওনেল মেসির সাথে খেলা  দারুন মিস করেন কিলিয়ান এমবাপ্পে।

আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি দুই মৌসুম এমবাপ্পের সাথে পিএসজিতে কাটানোর পর ২০২৩ সালের জুলাইয়ে ফ্রি এজেন্ট হিসেবে মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেন।

পিএসজিতে থাকাকালীন এমবাপ্পে ও মেসি মিলে দুটি লিগ ও একটি কোপা ডি ফ্রান্স শিরোপা জয় করেছেন। তাদের সাথে আরো ছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। পরপর দুইবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে বিদায়ের ম্যাচটি ছিল নেইমার ও মেসির পিএসজির জার্সিতে শেষ ম্যাচ। ঐ ম্যাচে দুজনকেই সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হয়েছে।

এ্যামাজন প্রাইম স্পোর্টে এমবাপ্পে বলেছেন, ‘লিও মেসির সাথে খেলা আমি সবসময়ই মিস করি। আমার মত একজন ফরোয়ার্ড সবসময়ই এ ধরনের একজন সতীর্থ কাছে চায় যার জন্য নিজের খেলার জায়গা তৈরী হয়, গোলের সুযোগ তৈরী হয়। ম্যাচ অনেক সহজ হয়ে যায়। সে শুধুমাত্র বলের যোগান দিবে, যে কারনে চিন্তামুক্ত ভাবে মাঠে খেলা যায়। সব মিলিয়ে তার সাথে খেলা সত্যিই বিশেষ কিছু। মেসির জন্য সব ধরনের শ্রদ্ধা প্রাপ্য। সত্যি বলতে কি ফ্রান্তে সে তার যোগ্য সম্মান পায়নি।’

বুধবার তুলসেকে হারিয়ে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের ম্যাচে এমবাপ্পে গোল করেছেন। এই ম্যাচের পর এমবাপ্পে অবশ্য বলেছেন এখনো ভবিষ্যত নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত তিনি গ্রহণ করেননি।  বিশ্বকাপ জয়ী ফরাসী  এই তারকা দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদের নজড়ে রয়েছেন। এবারের গ্রীষ্মে পিএসজির সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

সাংবাদিকদের কাছে এমবাপ্পে বলেছেন, ‘আমি এখনো কোন সিদ্ধান্ত নেইনি। এখনো কোন পছন্দ বেছে নেইনি। এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শিরোপা। ইতোমধ্যে আমরা একটি শিরোপা জয় করেছি, আরো জিততে মরিয়া হয়ে আছি।’

২৫ বছর বয়সী এমবাপ্পে ২০২২ সালের গ্রীষ্মে মাদ্রিদে যোগ দেবার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই পার্ক ডি প্রিন্সেসে থেকে যাবার সিদ্ধান্তে অনেকেই বিস্মিত হয়েছিল। ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেবার পর এমবাপ্পে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন, পাঁচটি লিগ ওয়ান শিরোপা জয় করেছেন। এই মুহূর্তে লিগ ওয়ানে পাঁচ পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে তাদের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 2 =