‘প্রজাপতি’র জন্য সেরা অভিনেতা দেব, জনপ্রিয় অভিনেতা মিঠুন

রবিবার অনুষ্ঠিত হলো ‘ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন’-এর ‘সিনেমার সমাবর্তন’ অনুষ্ঠান। বর্ষসেরাদের পুরস্কৃত করার মাধ্যমেই শুরু হল ২০২৩-এর। সঞ্চালকের ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য, অতিথি হিসেবে ছিলেন দেব, সৃজিত মুখোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, ঋদ্ধিমা চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, ঋত্বিক চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী, পাওলি দামরা।

সারা বছর টলিউডের হালহকিকত দর্শক-পাঠকদের সামনে তুলে ধরলেন যারা, তাদের চুলচেরা বিশ্লেষণেই সেরা পরিচালক, অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার তুলে দেওয়া হল। বছরের একদম শেষে মুক্তি পেয়েছিল ‘প্রজাপতি’। এদিনের আসরে বাজিমাত করল অনস্ক্রিন বাবা-ছেলের জুটি। সেরা অভিনেতার পুরস্কার ছিনিয়ে নিলেন দেব। এই ছবির জন্যই সেরা জনপ্রিয় অভিনেতা নির্বাচিত হলেন ‘মিঠুন’। মিঠুনের অনুপস্থিতিতে এদিন তার পুরস্কার গ্রহণ করেন দেব।

‘মহানন্দা’ ছবিতে দুর্ধর্ষ পারফরম্যান্সের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন গার্গী চট্টোপাধ্যায়। এই বছর লাইফটাইম অ্যাচিভেন্ট সম্মান পেলেন ধৃতিমান চট্টোপাধ্যায়। দেবের পাশাপাশি ‘সেরা অভিনেতা’র সম্মান পেয়েছেন ঋত্বিক চক্রবর্তী। ‘অনন্ত’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন ঋত্বিক।

এই বছর ‘সিনেমার সমাবর্তন’-এ সবার নজর ছিল ‘দোস্তজী’র উপর। প্রত্যাশা মতোই ‘অপরাজিত’র সঙ্গে সেরা ছবির পুরস্কার জিতে নিল নবাগত পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের এই ছবি। সেরা সম্ভাবনাময় পরিচালকের পুরস্কারও জিতেছেন তুহিন। পাশাপাশি এই ছবির জন্যই ‘সেরা চিত্রগ্রাহক’-এর সম্মান ছিনিয়ে নিয়েছেন তুহিন বিশ্বাস। পপ্যুলার ক্যাটেগরিতে সেরা ছবি কর্ণসুবর্ণের গুপ্তধন এবং প্রজাপতি।

সঙ্গীত বিভাগে বাজিমাত করল ‘এক্স=প্রেম’। এই ছবির ‘ভালোবাসার মরসুম’ এবং ‘সিন্ডারেলা মন’ গানের জন্য যথাক্রমে সেরা গায়কের সম্মান পেলেন অরিজিৎ সিং এবং সপ্তক সানাই দাস। ‘ভালোবাসার মরসুম’ গেয়ে সেরা গায়িকা শ্রেয়া ঘোষাল। এই গানের জন্যই সেরা মিউজিক কম্পোজার ও গীতিকারের পুরস্কার পেলেন সপ্তক সানাই দাস ও সুব্রত বারিসওয়াল্লা।

এই বছর ‘সিনেমার সমাবর্তন’-এ সেরা পরিচালক অনীক দত্ত। অপরাজিত ছবির জন্য এই সম্মান। অন্যদিকে এই ছবির জন্য সেরা উদীয়মান অভিনেতার সম্মান পেয়েছেন জিতু কমল। সেরা উদীয়মান অভিনেত্রী (এক্স=প্রেম) শ্রুতি দাস। পরিচালক-অভিনেতা অনির্বাণ সম্মানিত হলেন ‘সেরা উদীয়মান প্রতিভা’র সম্মানে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − 4 =