প্রথম নারী জেমস বন্ড লাসানা

লাসানা লিঞ্চ। খুব তাড়াতাড়ি সমস্ত সিনে-প্রেমীদের মনে জায়গা করে উঠতে চলেছেন লাসানা। না, এই নামে নয়, ‘জেমস বন্ড’ নামে। লাসানাকে দেখা যাবে জেমস বন্ড-এর ভূমিকায়। কঠিন সমস্ত স্টান্ট করে দর্শকদের মন ভরিয়ে তুলবেন তিনি।

সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে এই সিরিজ-এর ‘নো টাইম টু ডাই’। তাতে ৩৩ বছরের লাসানাকে এমআই ৬ এজেন্টের ভূমিকায় দেখা যাবে। তিনি নোমির চরিত্রে অভিনয় করছেন। শোনা যাচ্ছে, জেমস বন্ড-এর উত্তরসূরি হতে চলেছেন তিনিই। এই প্রথম পর্দায় কোনও নারী ‘জেমস বন্ড’-কে দেখা যাবে।

জেমস বন্ড সিরিজ-এর ‘নো টাইম টু ডাই’-এ নাকি শেষ বারের মতো জেমস-এর ভূমিকায় দেখা যাবে ড্যানিয়েল ক্রেগকে। তার পর তিনি অবসর নেবেন। ড্যানিয়েলের জায়গাতেই তার পর দেখা যাবে নারী গুপ্তচর লাসানাকে। তিনিই হতে চলেছেন প্রথম মহিলা ‘জেমস বন্ড’। প্রকৃতপক্ষে জেমস বন্ড নাম তার হবে না। জেমস অবসর নেওয়ার পর ০০৭ পদের দায়িত্বভার পাবেন তিনি।

লাসানার জন্ম ১৯৮৭ সালে লন্ডনে। জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী তিনি। ২০১৭ সালের ‘স্টিল স্টার ক্রসড’ এবং ২০১৯ সালের ‘ক্যাপ্টেন মার্ভেল’-এ অভিনয় করে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

জেমস বন্ড সিরিজ-এ বহু দিন ধরেই তার অভিনয়ের ইচ্ছা। একাধিক অডিশনও দিয়েছেন তিনি। ‘নো টাইম টু ডাই’-এর জন্য  কঠিন অডিশন-এর মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। পর্দার সমস্ত স্টান্ট নিজেই করেছেন লাসানা। সেই মতো নিজেকে তৈরিও করতে হয়েছে।

পর্দায় লাসানার অভিষেক হয় ২০১২ সালে। ‘ফাস্ট গার্লস’ নামে একটি ছবিতে। তার পর ‘সাইলেন্ট উইটনেস’, ‘ডেথ ইন প্যারাডাইস’-সহ একাধিক ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি।

আনন্দবাজার

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − 16 =