ফিরছে স্পাইডার-ম্যান

স্পাইডার-ম্যান ফিরছে। ফিরছেন টম হল্যান্ডও। এখনো শুরু হয়নি শুটিং। তবে শুটিংয়ের সব প্রস্তুতি শেষ। সনি পিকচার্স গত শুক্রবার জানিয়ে দিল মুক্তির তারিখও। ২০২৬ সালের ২৪ জুলাই হলে আসবে ‘স্পাইডার-ম্যান ৪’। এ সিরিজের সবশেষ সিনেমা ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ মুক্তি পেয়েছিল ২০২১ সালে। করোনা মহামারির ওই দুঃসময়েও প্রায় দুই বিলিয়ন ডলার ব্যবসা করেছিল সুপারহিরো পিটার পার্কারের এই কল্পকাহিনি।

টোবি ম্যাগুয়ার ও অ্যান্ড্রু গারফিল্ডের পর স্পাইডার-ম্যান হিসেবে টম হল্যান্ড দর্শকদের কাছে গ্রহণযোগ্য আগে থেকেই। ২০১৬ সালে তাঁকে প্রথম এ চরিত্রে দেখা যায় ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এ। এর পর ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ও ‘এন্ডগেম’ করেছেন। ‘হোমকামিং’ ও ‘ফার ফ্রম হোম’-এ দেখিয়েছেন চমক। সব মিলিয়ে স্পাইডার-ম্যান ৪ ও হল্যান্ডকে ঘিরে প্রত্যাশা তাই বাড়ছে।

অপেক্ষায় আছেন নায়কও। টম হল্যান্ড আশা করছেন, আগামী বছরের মাঝামাঝি থেকে শুরু হয়ে যাবে শুটিং। স্পাইডার-ম্যান হয়ে ক্যামেরার সামনে দাঁড়ানো সব সময়ই তাঁর জন্য ‘সুপার এক্সাইটিং’ অভিজ্ঞতা, তাই অপেক্ষায় কাটছে প্রতিটি মুহূর্ত, এমনটাই জানালেন হল্যান্ড।

স্পাইডার-ম্যানের সবশেষ পর্বে দেখা গিয়েছিল, ডক্টর স্ট্রেঞ্জের জাদুতে সবার মন থেকে মুছে যায় পিটার পার্কারের স্মৃতি। মাল্টিভার্সকে বাঁচাতে এটাই ছিল পার্কারের শেষ অস্ত্র। কিন্তু ডক্টর স্ট্রেঞ্জের জাদু শতভাগ সফল হয়নি। আপনজনদের স্মৃতি থেকেও হারিয়ে যায় পার্কার। অথচ এমনটা হওয়ার কথা ছিল না। শোনা যাচ্ছে, এ সংকট থেকেই শুরু হবে পরের পর্বের গল্প।

টম হল্যান্ড জানিয়েছেন, স্পাইডার-ম্যানের চতুর্থ পর্বের চিত্রনাট্যের খসড়া পড়েছেন তিনি। যদিও আরও বদল আসবে গল্পে, তবু প্রাথমিক চিত্রনাট্য দারুণ লেগেছে তাঁর। নো ওয়ে হোমের চিত্রনাট্যকার এরিক সোমারস ও ক্রিস ম্যাককেনা এবারও আছেন স্ক্রিপ্টের দায়িত্বে।পরিচালনায় ডেস্টিন ড্যানিয়েল ক্রেটন।

২০২৬ সালের গ্রীষ্মে শুধু যে স্পাইডার-ম্যান নিয়ে হাজির হবেন হল্যান্ড, তা নয়। এর আগের সপ্তাহেই ক্রিস্টোফার নোলান পরিচালিত সিনেমায় দেখা যাবে তাঁকে, যেটি মুক্তি পাবে ১৭ জুলাই। এ ছাড়া ‘অ্যাভেঞ্জার্স: ডুমসডে’তেও দেখা যেতে পারে তাঁকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 1 =