বন্দরনগরের খালাসি মোশাররফ করিম

ভিন্ন চরিত্রকে পর্দায় সাবলীলভাবে উপস্থাপন করতে জুড়ি নেই মোশাররফ করিমের। এবার এই অভিনেতা আসছেন বন্দর এলাকার খালাসির চরিত্রে। ওয়েব সিরিজ ‘খালাস’-এ খালাসি শাহজালালের চরিত্রে অভিনয় করেছেন তিনি। মাহমুদ দিদারের কাহিনি ও চিত্রনাট্যে সিরিজটি যৌথভাবে বানিয়েছেন কে এম নাইম ও মাহি ইসলাম মিতুল।

নির্মাতাদ্বয় জানান, রহস্যময় এক লোক শাহজালাল। পেশায় খালাসির কাজ করলেও কারণে-অকারণে বন্দর এলাকার ক্ষমতাধরদের কাছ থেকে তার ডাক পড়ে। এলাকার যেকোনো দৈবদুর্বিপাক, খুনখারাবির খবর আগাম চলে আসে তার কাছে। কীভাবে সে এসব ঘটনা আঁচ করতে পারে, তা এক রহস্য। বন্দর এলাকার ক্ষমতা আর টাকার রাজনীতি ঘিরে যে রক্তক্ষয়ের খেলা চলে, সেখানে খালাসি শাহজালালের নাম প্রধান হয়ে উঠতে থাকে।

ওয়েব সিরিজ হলেও সিনেমার আদলে বড় পরিসরে হয়েছে খালাসের শুটিং। গল্পটি পর্দায় প্রাণবন্ত করে তুলতে দাউদকান্দি, গজারিয়া, চাঁদপুর ও চট্টগ্রাম, মোংলা লোকেশনে ৫১ দিন চলেছে দৃশ্যধারণের কাজ। মাঝপদ্মায় শুটিং করতে গিয়ে বিপদেও পড়তে হয়েছে পুরো ইউনিটকে। তবে কোনো বাধাই বড় হয়ে উঠতে পারেনি খালাস টিমের কাছে। নির্মাতাদের দাবি, খালাস এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে বড় বাজেটে নির্মিত ওয়েব সিরিজ। মুক্তি পাবে চারটি ভাষায়। বাংলার পাশাপাশি দেখা যাবে হিন্দি, তেলুগু ও মালয়ালম ভাষায়।

এখন চলছে খালাসের পোস্ট প্রোডাকশনের শেষ পর্যায়ের কাজ। আগামী বছর মুক্তি দেওয়া হবে সিরিজটি। প্রথম সিজনে থাকছে ৯টি পর্ব। প্রতিটি পর্বের ব্যাপ্তি ৪৫ মিনিট। খালাস ওয়েব সিরিজের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, আমায়া নূর, উজ্জল কবির হিমু, আহমেদ রুবেল প্রমুখ। সিরিজটি প্রযোজনা করেছে রেড কার্পেট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 − four =