বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে জার্মান সরকারের সহযোগিতা চেয়েছেন ফাওজুল কবির খান

রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান  বাংলাদেশে লোকোমোটিভ ও ক্যারেজ সরবরাহ এবং নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে  জার্মান সরকারের সহযোগিতা চেয়েছেন। খবর বাসস

আজ ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত অখিম স্ট্রটার উপদেষ্টা মুহাম্মদ  ফাওজুল কবির খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এই সহযোগিতা চান।

আজ মঙ্গলবার রাজধানীর রেল ভবনে উপদেষ্টার দপ্তরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে  অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে যোগদান করায় ফাওজুল কবির খানকে রাষ্ট্রদূত শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ফাওজুল কবির এ সময় বলেন, জনগণের প্রত্যাশা পূরণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দুর্নীতি প্রতিরোধ, সুশাসন প্রতিষ্ঠা, জনগণের ভোগান্তি লাঘব এবং জনপ্রত্যাশা পূরণ এ সরকারের প্রধান লক্ষ্য।

রাষ্ট্রদূত জার্মান রেলওয়ে বিভাগের সাথে আলোচনা করে বাংলাদেশে লোকোমোটিভ ও ক্যারেজ সরবরাহের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন। নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে বাংলাদেশ ও জার্মান সরকারের মধ্যে একটি সমঝোতা স্মারক(এমওইউ) স্বাক্ষরের প্রক্রিয়া চলমান রয়েছে বলে তিনি জানান। এই এমওইউ  স্বাক্ষরিত হলে প্রয়োজনীয় আর্থিক, কারিগরি ও নীতি সহায়তা দেয়া সম্ভব হবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

এ সময়ে  রেলপথ মন্ত্রণালয়ের সচিব আব্দুল বাকী এবং বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার শাহাদাত আলী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − eight =