বাংলা একাডেমিতে কাল দিনব্যাপী সাংস্কৃতিক আয়োজন

হেমন্তের শেষে ধীরে ধীরে প্রকৃতি জানান দিচ্ছে শীত আসছে। শীতের আগমন উপলক্ষে কাল শুক্রবার বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের। ‘পাঁচফোড়ন’ নামের এই অনুষ্ঠানের আয়োজক সময় টোয়েন্টিস।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল থেকে সারা দিন চলবে শিল্পীদের চিত্রাঙ্কন প্রদর্শনী। এরপর বাংলা সাহিত্যের প্রাচীন বিনোদনমাধ্যম ‘পুঁথি পাঠ’ শোনাবেন এথেন্স শাওন। সকাল ১০টায় প্রদর্শিত হবে ইমতিয়াজ আহমেদ বিজন পরিচালিত সিনেমা ‘মাটির প্রজার দেশে’। অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী, কচি খন্দকার প্রমুখ।

বেলা ২টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে মঞ্চনাটক। ‘কমলাকান্তের জবানবন্দী’ পরিবেশন করবে নাট্যদল ত্রিকাল। আরও থাকছে ভেন্ট্রিলোকুইস্ট ও পাপেট শো। পাপেট শোটি পরিচালনা করবেন মনসুরা মুবশ্বিরা।

দিনব্যাপী এই সাংস্কৃতিক আয়োজন শেষ হবে গান দিয়ে। বিকেল থেকে একে একে মঞ্চে উঠবে ব্যান্ড ও সংগীতশিল্পীরা। গান শোনাবে ব্যান্ড কার্নিভাল, চাঁন্দের গাড়ি ও কাকতাল এবং সংগীতশিল্পী ফিরোজ জং, আসির আরমান, শুভ্র, হাসান জয়, রোদশি ও আজওয়াদ।

আয়োজক প্রতিষ্ঠান সময় টোয়েন্টিসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাওসিফ আহমেদ জিতু বলেন, ‘পৃথিবী এখন হাতের মুঠোয়। আমরা সহজেই এক ক্লিকে পুরো বিশ্বের দরবারে পৌঁছে যেতে পারি। এর সুবাদে তরুণ সমাজ বিদেশি সংস্কৃতির প্রতি প্রবলভাবে আকর্ষিত হচ্ছে। আমাদের নিজস্ব সংস্কৃতি কোনো দিক থেকে পিছিয়ে নেই সেটা উপলব্ধি করতে পারছে না। পাঁচফোড়নে আমরা বাংলা সংস্কৃতির পাঁচটি মাধ্যমকে নতুনভাবে দেশের তরুণদের কাছে আকর্ষণীয় করে তুলে ধরার চেষ্টা করছি।’

অনুষ্ঠানের সাধারণ টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৯৫ টাকা এবং কাপল প্যাকেজ ৯০০ টাকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five − four =