‘বাজপেয়ী’ হয়ে চমকে দিলেন পঙ্কজ ত্রিপাঠী

বড়পর্দায় উঠে আসবে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জীবন কাহিনি। এখবর আগেই শোনা গিয়েছিল। তবে আসল চমক পাওয়া গেল রবিবার। প্রকাশ্যে এল ম্যায় অটল হুসিনেমার ফার্স্টলুক। আর তাতেই চমকে দিলেন পঙ্কজ ত্রিপাঠি।

বায়োপিক বরাবরই বলিউডের পছন্দের বিষয়। তা কোনও ক্রীড়া ব্যক্তিত্ব হোক কিংবা কোনও অভিনেতার জীবন। এমনকী, রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়েও বলিউডে তৈরি হয়েছে বেশ কিছু ছবি। সেই তালিকায় নতুন সংযোজন ম্যায় অটল হু। বিনোদন ভানুশালী, সন্দীপ সিং, স্যাম খান, কমলেশ ভানুশালীর প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক রবি যাদব। তবে ছবির তুরুপের তাস যে পঙ্কজ ত্রিপাঠি হতে চলেছেন। তা ফার্স্টলুক দেখেই বোঝা যাচ্ছে।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে ভারতের জাতীয় সংসদের সদস্য ছিলেন অটলবিহারী বাজপেয়ী। প্রথম দফায় মাত্র ১৩ দিনের জন্য প্রধানমন্ত্রীর পদে বসেছিলেন তিনি। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হন ১৯৯৮ সালে। একটানা ২০০৪ সাল পর্যন্ত তারই প্রধানমন্ত্রিত্বে দেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল ছিল বিজেপি তথা এনডিএ জোট। এই দীর্ঘ সময় অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলেছেন বাজপেয়ী। তার সময়ের সবথেকে উল্লেখযোগ্য ঘটনা কার্গিল যুদ্ধ। রাজনীতির পাশাপাশি সাহিত্য জগতেও বাজপেয়ীর বিচরণ ছিল। মনে করা হচ্ছে, এই সমস্ত বিষয়ই উঠে আসবে ম্যায় অটল হুসিনেমায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × five =