গত সোমবার (১১ অক্টোবর) ছিল অমিতাভ বচ্চনের জন্মদিন। এই দিনে নতুন সিদ্ধান্ত নিয়ে সবাইকে চমকে দিয়েছেন ‘বিগ বি’। একটি পান মশলা ব্র্যান্ডের হয়ে কাজ করে আসছিলেন তিনি। এখন থেকে আর সেই ব্র্যান্ডের বিজ্ঞাপনে তাকে দেখা যাবে না ।
সম্প্রতি একটি ন্যাশনাল অ্যান্টি-টোব্যাকো সংস্থার পক্ষ থেকেও অমিতাভকে অনুরোধ জানানো হয়েছিল পান মশলার প্রচার না করতে। অমিতাভের টিমের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে সকলকে জানানো হয়েছে, ‘বিজ্ঞাপনটি সম্প্রচারিত হওয়া শুরুর কয়েক দিন পরেই মিস্টার অমিতাভ বচ্চন ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন এবং গত সপ্তাহেই সেই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ান।’
এই সিদ্ধান্ত প্রসঙ্গে জানানো হয়েছে, ‘অমিতাভ কনট্র্যাক্ট সাইন করার সময় জানতেন না এটা একটি সারোগেট অ্যাড (নিষিদ্ধ বস্তু যেমন মদ, সিগারেট, তামাক-জাত দ্রব্যের বিজ্ঞাপন)। ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে, ‘এই ব্যাপারে অমিতাভ ওই সংস্থার কাছে লিখিত আবেদন করেছেন। এবং প্রচারের জন্য নেওয়া সমস্ত টাকা ফিরিয়ে দিয়েছেন।’
কিছুদিন আগেই অমিতাভের এক অনুরাগী সামাজিক মাধ্যম ফেসবুকে বিগ বি-কে ট্যাগ করে লেখেন, ‘হ্যালো স্যার! আপনাকে আমার একটা প্রশ্ন করার আছে। আপনার কি প্রয়োজন পান মশলার বিজ্ঞাপন করার? তাহলে ছোট অভিনেতাদের সঙ্গে আপনার পার্থক্য কোথায়?’
ঢাকা পোস্ট