বিদেশি নায়িকাতেই ভরসা শাকিবের

দীর্ঘ ৯ মাস যুক্তরাষ্ট্রে থাকার পর গত বছর দেশে ফেরেন শাকিব খান। দেশে ফিরেই রায়হান রাফীর প্রেমিক’, সানী সানোয়ারের সঙ্গে শের খানসিনেমার ঘোষণা দেন। তবে ঘোষণাতেই আটকে ছিলেন শাকিব। শুরু করেননি শুটিং। এর মাঝেই প্রকাশ্যে চলে আসে বুবলীর সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের খবর। অপুর সঙ্গে শাকিবের গোপন বিয়ে এবং ডিভোর্সের খবর জানা গিয়েছিল আগেই। সেই তালিকায়  যোগ হয় বুবলীর নাম।

অপু-বুবলীর সঙ্গে সম্পর্কের নানা নেতিবাচক খবর প্রকাশের পর গুঞ্জন ওঠে শাকিবের বিপরীতে নায়িকা খুঁজে পাওয়া যাচ্ছে না। এমন কথাও শোনা যায়, দেশের অভিনেত্রীরা কাজ করতে চাচ্ছেন না শাকিবের সঙ্গে। ছোট পর্দার তানজিন তিশা, সামিরা খান মাহিসহ অনেকের নাম শোনা গেলেও তথ্য অস্বীকার করে সরে গেছেন সবাই। এসব বিপত্তি পেরিয়ে গত মাসে প্রিয়তমাসিনেমার শুটিং করেন শাকিব খান। তবে দেশের কোনো নায়িকা নয়, কলকাতার নায়িকা নিয়ে কাজে ফিরেছেন তিনি। জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর শাকিবের নতুন প্রায় সব সিনেমাতেই নায়িকা হিসেবে বেছে নেওয়া হয়েছে বিদেশি অভিনেত্রীদের।

হিমেল আশরাফের পরিচালনায় প্রিয়তমা সিনেমায় শাকিবের বিপরীতে রয়েছেন ইধিকা পাল। শুরুতে এই সিনেমায় বুবলীর অভিনয় করার কথা থাকলেও শাকিবের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় বাদ পড়েন তিনি, চূড়ান্ত হন ইধিকা পাল। ইধিকা নামটি অত পরিচিত নয়, কারণ তিনি কলকাতার সিনেমা নয়, টিভি সিরিয়ালে কাজ করেন। ইতিমধ্যে ঢাকা, সিলেট ও কক্সবাজারে সিনেমার সিংহভাগ শুটিং শেষ হয়েছে। সব ঠিক থাকলে সিনেমাটি কোরবানির ঈদে মুক্তি দিতে চান নির্মাতা।

এ ছাড়া, মুক্তির অপেক্ষায় আছে ওয়াজেদ আলী সুমনের অন্তরাত্মা। এই সিনেমায় শাকিবের বিপরীতে আছেন কলকাতার দর্শনা বণিক। শোনা যাচ্ছে শাকিবের আরও এক সিনেমার নায়িকা হতে যাচ্ছেন দর্শনা। 

গত মাসে শাকিব খানকে নিয়ে নতুন সিনেমার কথা জানিয়েছেন নির্মাতা বদিউল আলম খোকন। হাজারিনামের সে সিনেমায় থাকছেন দুজন নায়িকা। একজন কলকাতার, আরেকজন বাংলাদেশের। তবে দুজনই নতুন মুখ। কোরবানির ঈদের পর সিনেমার শুটিং শুরু করার কথা জানিয়েছেন পরিচালক।

গত রোজার ঈদে মুক্তি পাওয়া লিডার: আমিই বাংলাদেশসিনেমার পরিচালক তপু খান শাকিব খানকে নিয়ে নতুন একটি সিনেমা নির্মাণের কথা জানিয়েছেন। নাম চূড়ান্ত না হওয়া সিনেমাটিতে শাকিবের বিপরীতে কলকাতার কোনো নায়িকা থাকবেন বলে নিশ্চিত করেছেন নির্মাতা। বর্তমানে চলছে চিত্রনাট্যের কাজ। 

সর্বশেষ গত শনিবার নির্মাতা অনন্য মামুন ঘোষণা দিয়েছেন শাকিব খানকে নিয়ে নতুন সিনেমা নির্মাণের। সোশ্যাল মিডিয়ায় তিনি জানান, সিনেমাটি হবে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় এবং নায়িকা হিসেবে থাকবেন বলিউডের কেউ। শুটিং শুরু হবে সেপ্টেম্বরে।

যুক্তরাষ্ট্রে থাকাকালীন রাজকুমারনামের একটি সিনেমার মহরত করেন শাকিব। সে সময় সিনেমার নায়িকা হিসেবে পরিচয় করে দেওয়া হয় মার্কিন অভিনেত্রী কোর্টনি কফিকে। শাকিব খানের এসকে ফিল্মসের ব্যানারে সিনেমাটি পরিচালনা করার কথা হিমেল আশরাফের।

অন্যদিকে সিনেমা নির্মাণের জন্য ২০২১-২২ অর্থবছরে অনুদান পেয়েছেন শাকিব খান। মায়ানামের সে সিনেমায় পূজা চেরির কথা শোনা গেলেও পরে পূজা নিশ্চিত করেছেন তিনি সিনেমাটিতে কাজ করছেন না।

 কলকাতার নায়িকাদের বিপরীতে শাকিবের কাজের অভিজ্ঞতা পুরোনো। বিশেষ করে ২০১৬ সালে যৌথ প্রযোজনার শিকারিসিনেমায় শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করার পর শাকিবের ক্যারিয়ার নতুন মোড় পেয়েছিল। এরপর যৌথ প্রযোজনা, এমনকি পশ্চিম বাংলার বেশকিছু সিনেমায় তিনি জুটি বাঁধেন শ্রাবন্তী, পায়েল, শুভশ্রী, পাওলী দামের মতো নায়িকাদের সঙ্গে। পাশাপাশি দেশের নায়িকাদের সঙ্গেও কাজ হয়েছে সমানতালে। কিন্তু অপু-বুবলীর সঙ্গে সম্পর্কের নেতিবাচক খবর প্রকাশের পর শাকিব যেন পুরোপুরি বিদেশি নায়িকাদের ওপর নির্ভরশীল হয়ে পড়ছেন, খুঁজছেন ভরসার জায়গা।

আজকের পত্রিকা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + four =