বিশ্বকাপ ফাইনালে দীপিকা পাড়ুকোন-নোরা ফাতেহি  

‘লাইট দ্য স্কাই’-এ নোরা তো মাত করলেনই! আর্জেন্টিনা আর ফ্রান্সের হাড্ডাহাড্ডি ম্যাচে দিনটি অন্যতম সেরা ফাইনাল হয়ে থেকে গেল ফুটবলের ইতিহাসে। দীপিকার উদ্বোধন করা ট্রফি উঠল মেসির হাতে। ঝালর দেওয়া কালো পোশাক, কালো স্টকিংসে নোরা ফাতেহি যেন বিদ্যুতের ঝিলিক! নাচে-গানে ফুটবল বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে মন ভরিয়ে দিয়েছেন অভিনেত্রী। থিম গান ‘লাইট দ্য স্কাই’ তার কণ্ঠে অন্য মাত্রা পেয়েছিল। সেই সঙ্গে কালো পোশাকে তার মোহময়ী নাচ বিশেষ আবহ তৈরি করেছিল। সঙ্গী ছিলেন বাল্কিস, রহমা রিয়াদ এবং মানাল।  অন্য দিকে, ট্রফির উদ্বোধন করলেন দীপিকা পাড়ুকোন। এই প্রথম কোনও ভারতীয় তারকা এই সম্মান পেলেন।

নোরার পারফরম্যান্সের ভিডিয়ো সামাজিক মাধ্যমে ঘুরছে রবিবার রাত থেকেই। বিশ্বকাপ শেষ হলেও ‘লাইট দ্য স্কাই’ শুনে চলেছেন ফাইনালের ঘোর কাটিয়ে না উঠতে পারা দর্শক। বিশেষ করে নোরার কণ্ঠে গানটির হিন্দি সংস্করণ শুনতে খুবই ভাল লেগেছে ভারতীয় অনুরাগীদের। যেন বিশ্বকাপে ভারতের ফুটবলপ্রেম ছুঁয়ে দিয়ে এসেছেন নোরা। অন্য দিকে, দীপিকা পাড়ুকোন তো ছিলেনই। ট্রফি উদ্বোধনে তার ঝলমলে উপস্থিতিতেও আপ্লুত হয়েছিলেন সবাই। ফুটবলে অংশ না নিলেও পরতে পরতে ২০২২-এর বিশ্বকাপে জড়িয়ে ছিল ভারত। বেশির ভাগ বলি তারকাই ছিলেন কাতারের গ্যালারিতে।

ফ্রান্স না আর্জেন্টিনা? বিশ্বকাপ ময়দানে তখন ফাইনালের উত্তেজনা। ঠিক তার আগের রাতে নোরা ফাতেহি গিয়েছিলেন ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্যান্তিনোর কাছে। হাতে লাল টুকটুকে বাক্স, সবুজ ফিতে দিয়ে মোড়া। তাতে ছিল বিশেষ ভাবে নির্মিত একজোড়া স্পোর্টস শু। স্মারক হিসাবে নোরা সেই বাক্স উপহার দিয়েছিলেন জিয়ানিকে। কৃতজ্ঞতা জানিয়েছিলেন তাকে আহ্বান করার জন্য। আর চেয়েছিলেন, স্মৃতিতে থাকতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight − 1 =